নাচলে সন্ত্রাসীদের হামলায় গীতাঞ্জলি সাংস্কৃতিক একাডেমি সাধারণ সম্পাদক হায়দার আলী গুরুতর আহত


নাচোল প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল গীতাঞ্জলি সাংস্কৃতিক একাডেমির সাধারণ সম্পাদকও হায়দার সাউন্ড সিস্টেম এর মালিক হায়দার আলীকে বেধড়ক পিটিয়েছে আখিলার গ্রামের ডালিম। ঘটনার বিবরণে জানাগেছে, আজ বুধবার সকাল সোয়া দশটার সময় হায়দার আলী নাচোল বাজার থেকে কালইর উদ্দেশ্যে মোটরসাইকেল নিয়ে রওনা হয়।

অপরদিকে আখিলা গ্রামের আলিফ এর ছেলে ডালিম (৪০)মোটরসাইকেল যোগে নাচোলের উদ্দেশ্যে রওনা হলে ইসলামপুর রাইস মিল পাড়ার মিলুর অটো রাইস মিলের সামনে রহনপুর থেকে ছেড়ে আসা একটি মাহেন্দ্রকে ডালিম ওভারটেক করার চেষ্টা করে।

ডালিম একাধিকবার ওভারটেক করার চেষ্টা করে ওভারটেক করতে ব্যর্থ হলে সে রং সাইড দিয়ে ওভারটেক করলে ওই সময় রাইট সাইডে থাকা হায়দারকে তার মোটর সাইকেল সজোরে ধাক্কা দিলে হায়দারের আঘাত প্রাপ্ত হয়। কথাকাটাকাটির এক পর্যায়ে হায়দার তার সহযোগী আলিমকে নিয়ে সেখান থেকে নিজ গন্তব্যে মোটরসাইকেল নিয়ে রওনা দেয়।

কিছু ক্ষন পর ডালিম বেপরোয়া গতিতে আখিলা মোড়ে মাঝে পথে তার মোটর সাইকেল থামিয়ে বেড়া থেকে জিয়ালার খুঁটি তুলে অকথ্য ভাষায় গালিগালাজ করে কিছু বুঝার আগেই হায়দারকে বেধড়ক মারধর করতে থাকে।

ওই সময় হায়দারের সাথে থাকা আলিম তাকে বাধা দান করলে তাকেও মারধর করে। স্থানীয় দোকানদার হায়দারকে বাঁচাতে আসলে সেও আঘাত প্রাপ্ত হয়। হায়দার সংজ্ঞাহীন হয়ে পড়লে এলাকাবাসী ও তার আত্বীয়স্বজন ভ্যানযোগে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে নাচোল হাসপাতলে ভর্তি করে ।

বর্তমানের হায়দার নাচোল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন গীতাঞ্জলি সাংস্কৃতিক একাডেমির সভাপতি অলিউল হক ডলার সহ-সভাপতি এনামুল হক মাস্টার।

যৌথ বিবৃতিতে গীতাঞ্জলির সভাপতি ও সহ-সভাপতি জানান এই ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের অতিসত্বর গ্রেপ্তার করে আইনের আওতায় এনে সুষ্টু বিচার দাবী করেছেন।

এ ব্যাপারে হায়দারের পিতা ফারুক আলী জানাই এ ঘটনায় নাচোল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।