নাটোরে এক নারীর যাবজ্জীবন কারাদন্ড


সোহেল রানা,  নাটোর প্রতিনিধি: নাটোরে হেরোইন সংরক্ষণ ও বহনের দায়ে সোহাগী বেগম নামে এক নারীকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়। দন্ডপ্রাপ্ত নারী রাজশাহীর গোদাগাড়ী থানার সাইফুল ইসলামের স্ত্রী।  বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ শরীফ উদ্দীন  এই রায় ঘোষণা করেন।
মামলা সুত্রে জানা যায়, ২০২২ সালের ৭ ফেব্রুয়ারী সকালে গোপন সংবাদের ভিত্তিতে নাটোর-রাজশাহী মহাসড়কের নারায়নপুর এলাকায় অভিযান চালায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। এ সময় রাজশাহী থেকে নাটোর গামী একটি লেগুনা গাড়ীর গতিরোধ করে তল্লাশী চালানো হয়। তল্লাশীকালে লেগুনার যাত্রী সোহাগী বেগমকে সন্দেহ হলে তাকে তল্লাশী করা হয়। এ সময় তার হাতে থাকা পাটর্স ব্যাগের ভিতরে পলিথিনে মোড়ানো অবস্থায় ৩০ গ্রাম হেরোইন উদ্ধার ও তাকে আটক করা হয়।
পরে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে থানায় সোপর্দ করা হয়। মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহণ শেষে আদালতের বিচারক সোহাগী বেগমকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন। সেই সাথে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ দেন বিচারক। রায়ে উল্লেখ করা হয় দন্ডপ্রাপ্ত সোহাগী বেগমের পূর্বের হাজত বাস এই দন্ড থেকে বাদ যাবে।