নাটোরে নানা আয়োজনের মধ্য দিয়ে বসন্ত বরণ উৎসব পালিত


নাটোর প্রতিনিধি: ‘ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত।’ এই বসন্তকে বরণ করে নিতে নাটোরে বের করা হয় বর্নাঢ্য শোভাযাত্রা। বৃহস্পতিবার নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজ প্রাঙ্গন থেকে কলেজ অধ্যক্ষ অধ্যাপক জহুরুল ইসলামের নেতৃত্বে কলেজের শিক্ষার্থীরা রং-বেরঙের পোশাকে সজ্জিত হয়ে এই শোভাযাত্রা বের করে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ আব্দুল বারি মির্জা, শিক্ষক পরিষদের সম্পাদক জান্নাতুল ফেরদৌস, কলেজ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। শোভাযাত্রাটি এলাকার প্রধান সড়ক প্রদক্ষিন করে কলেজের বিজ্ঞান ভবন চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে বটমূলে আয়োজন করা হয় এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। কলেজ অধ্যক্ষ অধ্যাপক জহুরুল ইসলাম বলেন, “আবহমান বাংলার লোক সংস্কৃতিকে তুলে ধরার জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীদের মাঝে কৃষ্টি কালচারকে তুলে ধরে তাদেরকে দেশ প্রেমে উদ্বুদ্ধ করতেই এই প্রয়াস।

উৎসবে অংশগ্রহণকারী কলেজ শিক্ষার্থীরা জানায়, “বাঙ্গালীর আবহ বৈচিত্রে যে ষড়ঋতুর ঋতুবৈচিত্র তারই ধারাবাহিকতা আসে বসন্ত। শীতের জড়তা কাটিয়ে বসন্তের উষ্ণতায় মেতে উঠছে তারা। প্রকৃতি সেজেছে অপরূপ সাজে। তাকে বরণ করে নিতেই তাদের এই আয়োজন। আজ সারাদিন তারা আনন্দ করবে ,ঘুরে বেড়াবে। এই উৎসবে এসে তাদের খুব ভালো লাগছে।”