নাটোরে হেরোইন বহনের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড


নাটোর প্রতিনিধি: নাটোরে হেরোইন বহনের দায়ে মাহফুজ নিসান নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা এবং অপর একজনকে খালাস দিয়েছেন আদালত। সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে নাটোরের সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক অম্লান কুসুম জিষ্ণু এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মাহফুজ নিসান চাপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার রহনপুর গ্রামের মোহাম্মদ আলী পান্নার ছেলে। মামলা সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১৩ জানুয়ারি সকালে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া এলাকায় মাদক দ্রব্য উদ্ধারের বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় একটি মোটরসাইকেলে তিনজন ব্যক্তি দ্রুতগতিতে আসতে দেখে মোটরসাইকেল থামানোর সংকেত দেন। বুঝতে পেয়ে মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করে।

পরে র‌্যাব সদস্য তাদের ধাওয়া করে মাহফুজ নিসান ও ইবনে সিনা নামে দুইজনকে আটক করে। পরে মাহফুজ নিসানের দেহ তল্লাশী করে ৩১০ গ্রাম হেরোইন উদ্ধার সহ তাদের আটক করে। পরে তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে বড়াইগ্রাম থানায়। দীর্ঘ দুইবছর মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহণ শেষে মাহফুজ নিসানকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেন।

এ সময় অপরাধ প্রমানিত না হওয়ায় ইবনে সিনা নামে অপর একজনকে খালাস দেন আদালত। পরে মাহফুজ নিসানকে কারাগারে প্রেরণ করা হয়।