নাটোর নানা আয়োজনের মধ্যে দিয়ে নাটোরে জাতীয় গণগ্রন্থাগার দিবস পালিত


নাটোর প্রতিনিধি: “গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি” এই প্রতিপাদ্য নিয়ে শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে নাটোরে জাতীয় গণগ্রন্থাগার দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে সোমবার শহরের পটুয়াপাড়াস্থ গণগ্রন্থাগারের সামনে থেকে জেলা প্রশাসন ও সরকারি গণগ্রন্থাগারের আয়োজনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় গণগ্রন্থাগারে ফিরে যায়।

পরে গণগ্রন্থাগারের হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আবু নাছের ভূঞা, পুলিশ সুপার তারিকুল ইসলাম, এমকে অনার্স কলেজের সাবেক অধ্যাক্ষ আব্দুর রাজ্জাক, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুলাহ আল সাকিব বাকি, গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান রেমিনা জান্নাত সহ সরকারী কর্মকর্তা ও শিক্ষার্থীরা। এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান চেয়েছিলেন দেশের মানুষকে সোনার মানুষ হিসেবে গড়ে তোলা হবে।

সোনার মানুষ বলতে সকলে যোগ্য, সৎ ও কর্মঠ হবে। বই পড়লে অতীত থেকে ভবিষ্যত বর্তমান সবই জানা সম্ভব। বর্তমান সরকার ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত করার জন্য নিরলস ভাবে কাজ করছে। তাই সবাইকে বই পড়তে হবে। আলোচনা সভা শেষে বিভিন্ন স্কুলের ২৬ জন ছাত্র- ছাত্রীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।