নিয়ামতপুরে ৭১ ভূমীহীন পরিবার পাচ্ছে সেমিপাকা বাড়ি


নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ  নওগাঁর নিয়ামতপুর উপজেলায় এবার মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ৭১জন গৃহহীন ব্যক্তি পাচ্ছেন সেমিপাকা বাড়ি। এ প্রকল্পের অধীনে প্রতিটি উপকারভোগী পরিবার পাচ্ছে রঙিন টিন সম্বলিত একটি সেমিপাকা গৃহে দুটি বেড রুম, একটি বারান্দা, টয়লেট ও রান্নাঘর। এ জন্য সরকারের ব্যয় হবে ১কোটি ২১লাখ ৪১হাজার টাকা।

গত বৃহস্পতিবার বিকালে নিয়ামতপুর সদর উপজেলার চৌরাকসবা মৌজায় রাস্তা সংলগ্ন খাস জমিতে ভূমিহীন সগেন এর বরাদ্ধকৃত গৃহ নির্মাণ কাজের মাটি কেটে উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ বলেন, এ প্রকল্পে উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারদের অগ্রাধীকারের ভত্তীতে খাস জায়গা নির্ধারন করে সম্পূর্ণ সরকারের ব্যয়ে বাড়ি নির্মান করে দেওয়া হচ্ছে। উপজেলায় পর্যায়ক্রমে একজনও গৃহহীন থাকবেনা। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা জানান, এ প্রকল্পের প্রতিটি বাড়ির জন্য বরাদ্ধ করা হয়েছে ১রাখ ৭১হাজার টাকা। তিনি আরও জানান নিয়ামতপুর সদর ইউনিয়নে ২১টি, হাজিনগর ইউনিয়নে ৩টি, চন্দননগর ইউনিয়নে ৮টি, ভাবিচা ইউনিয়নে ৭টি, রসুলপুর ইউনিয়নে ৭টি, পাড়ইল ইউনিয়নে ৭টি, শ্রীমন্তপুর ইউনিয়নে ৭টি ও বাহাদুরপুর ইউনিয়নে ১০টি বাড়ি নির্মান কাজ চলছে।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমী) নীলুফা সরকার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মন, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নঈম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম, সার্ভেয়ার অলক কুমার, উপকারভোগী পরিবারসহ স্থানীয় বাসিন্দা।