পাইকগাছায় বনদস্যু রুস্তম দম্পত্তি আটক : অস্ত্র ও গুলি উদ্ধার



পাইকগাছা প্রতিনিধি : পাইকগাছায় থানা পুলিশ অভিযান চালিয়ে সুন্দরবনের বাহিনী প্রধান বনদস্যু রুস্তম গাজী ও তার স্ত্রী নিলুফাকে অস্ত্র ও গুলিসহ আটক করেছে। বাহিনী প্রধান রুস্তমের উত্তর সলুয়া গ্রামের নতুন বাড়ীতে তল্লাশি চালিয়ে এসব অস্ত্র-গুলি উদ্ধার করে থানা পুলিশ। 

থানা সূত্রে জানা যায়, উপজেলার হরিঢালী ইউনিয়নের উত্তর সলুয়া গ্রামের নতুন বাসিন্দা সুন্দরবনের বাহিনী প্রধান রুস্তমের বাড়ীতে অস্ত্র ক্রেতা সেজে এএসআই নাসির উদ্দীন কয়েকদিন ধরে যাতায়াত করে। ইতোমধ্যে অস্ত্রের বিষয়টি নিশ্চিত হওয়ার বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় ওসি এজাজ শফীর নেতৃত্বে পুলিশ তার বাড়ীর চারিপাশ ঘিরে অভিযান চালায়।

 

এসময় চাঁদখালীর বাছের আলী গাজীর ছেলে বাহিনী প্রধান রুস্তম আলী ও তার স্ত্রী নিলুফাকে আটক করে। তাদের স্বীকারোক্তি মতে তার বসত ঘরের মধ্যে থেকে তার আলমারীতে থাকা দুটি বিদেশী রিভালবার, বিছানার তলা থেকে ১টি দেশী রিভালবার, ৮ রাউন্ড পিস্তলের গুলি ও ২টি টুটুবার রাইফেলের গুলি, দেশী তৈরী চাপাতি, ছুরা, চাবুক, কুড়াল, করাত সহ বিভিন্ন প্রকার অস্ত্র উদ্ধার করে। তার নামে পাইকগাছা ও তালা থানা সহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। অস্ত্র উদ্ধারকালে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির, ওসি (তদন্ত) আশরাফুল আলম।

 

এলাকার মুনছুর মজলিশ জানান, রুস্তম আমাদের এলাকায় জমি কিনে বসবাস করছে। সকলে তাকে ছাগল ব্যবসায়ী হিসেবে চেনে। রাতে তার বাড়ীতে বিভিন্ন এলাকার লোকজন আসা যাওয়া করত। এজাজ শফী জানান, ধৃত আসামী রুস্তম সুন্দরবনের বনদস্যু বাহিনী প্রধান। সম্প্রতি সে বিভিন্ন এলাকায় ডাকাতি করার পরিকল্পনা করছিল। তাকে ধরার জন্য দীর্ঘদিন ধরে পরিকল্পনা করা হচ্ছে। তার বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।