পাবনায় সমকাল বিএফএফ বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত


আটঘরিয়া(পাবনা) প্রতিনিধি: আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে পবিত্র কোরআন তেলওয়াত ও সমবেত জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে সমকাল সুহৃদ সমাবেশ এবং বাংলাদেশ ফিড্রম ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার(২২ অক্টোবর) পাবনা চেম্বার অব কমার্স মিলনায়তনে “বিতর্ক মানেই যুক্তি, বিজ্ঞানে মুক্তি” এই শ্লে¬াগানে জেলার ৮টি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে প্রাণবন্ত বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিদ্বন্দ্বিতাপুর্ন বিতর্ক প্রতিযোগিতায় পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল চ্যাম্পিয়ন ও পাবনা জেলা স্কুল রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের হা-মীম মাসুদ শ্রেষ্ট বিতার্কিক নির্বাচিত হন।
পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, স্কয়ার হাই স্কুল এন্ড কলেজ, ইমাম গাযযালী গার্লস স্কুল এন্ড কলেজ, সেন্ট্রাল গার্লস হাই স্কুল, পাবনা আদর্শ গার্লস হাই স্কুল, কৃষ্ণপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এই বির্তক প্রতিযোগিতায় অংশ নেয়।
সমকালের পাবনাস্থ স্টাফ রির্পোটার এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে সকালে পাবনার পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলে পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন।
প্রানবন্ত এই বির্তক উপভোগ করেন শহরের ৮টি স্কুলের দুই শতাধিক শিক্ষার্থী। পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক মো: সাইফুল আলম স্বপন চৌধুরী বিজয়ীদের মধ্যে ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করেন।
পাবনা চেম্বারের সহসভাপতি ফোরকান রেজা বাদশা বিশ্বাস, চেম্বারের পরিচালক রুহুল আমি বিশ্বাস রানা, পাবনা প্রেসক্লাবের সহসভাপতি শহীদুর রহমান শহীদ, দৈনিক বিবৃতি সম্পাদক ইয়াসিন আলী মৃধা রতন, পাবনা রির্পোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, দৈনিক পাবনার খবরের নির্বাহী সম্পাদক মনিরুজ্জামান শিপন,
৭১ টেলিভিশনের পাবনা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান রাসেল, সাংবাদিক শামসুল আলম, রাকিব হাসনাত প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। শহরের ৮টি স্কুলের দুই শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক এই প্রানবন্ত বির্তক উপভোগ করেন। পাবনা থেকে প্রকাশিত দৈনিক সিনসা সম্পাদক ও সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার সাধারণ সম্পাদক এস এম মাহবুব আলম, পাবনা এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের শিক্ষক এসএম ফরিদ, সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক শফিক আল কামাল ও সাহিত্য বিতর্ক ক্লাবের শিক্ষা বিষয়ক সম্পাদক আজিজা পারভীন বিচারকের দায়িত্ব পালন করেন।
সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা ও মর্ডারেটরের দায়িত্ব পালন করেন সাহিত্য বিতর্ক ক্লাব, পাবনার সভাপতি ড. মো. মনছুর আলম। এ ছাড়া সমকাল সূহৃদ মাহবুবা কাজল, এবিএম ফাইয়াজ রহমান, সামিউল কাদেরী, ইনান, সালাত, তাইয়েবা, হিমেল, আলিম জিন্নাহ সার্বিক সহযোগিতা করেন।