পারিবারিক কার‍ণে দেশে ফিরলেন লিটন


লিটন দাস। ছবি : কলকাতা নাইট রাইডার্সের অফিশিয়াল টুইটার

এবারই প্রথম আইপিএলের সুযোগ পান লিটন দাস। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন কেবল এক ম্যাচ। এরপরই থেমে যায় তার আইপিএল মিশন। পারিবারিক কারণে টুর্নামেন্টের মাঝপথেই দেশে ফিরে আসলেন ডানহাতি এই ওপেনার।

শুক্রবার (২৮ এপ্রিল) কলকাতা ফ্র্যাঞ্চাইজি এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে।

বিবৃতিতে কলকাতা জানিয়েছে, ‘পরিবারের মেডিকেল ইমার্জেন্সির কারণে আজ (শুক্রবার) সকালে বাংলাদেশে ফিরে গেছেন লিটন দাস। কঠিন সময়ে তার ও তার পরিবারের সঙ্গে সবসময় আমাদের শুভকামনা থাকবে।’

যদিও লিটনের পরিবারের কী সংকট চলছে সে ব্যাপারে কিছু জানা যায়নি। ফের কলকাতায় ফিরবেন কি না, সে ব্যাপারেও কিছু নিশ্চিত হওয়া যায়নি।

নিলাম থেকে লিটনকে দলে ভেড়ায় কলকাতা। কিন্তু টুর্নামেন্টের শুরুতে ভারতের লিগটিতে যোগ দিতে পারেননি বাংলাদেশি ওপেনার। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে গত ৯ এপ্রিল আইপিএল খেলতে ভারতে যান লিটন।

কলকাতায় যোগ দেওয়ার পর প্রথম দুই ম্যাচ কাটে বেঞ্চে বসে। এরপর দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষে ২০ এপ্রিলের ম্যাচে আইপিএল অভিষেক হয় এই ওপেনারের।

কিন্তু, অভিষেকটা মোটেই ভালো কাটেনি লিটনের। ইনিংসের শুরুটা ৪ মেরে শুরু করলেও থামেন সেখানেই। ওই ম্যাচে ৪ রানে আউট হওয়ার পর ফের বেঞ্চে বসেই কাটাতে হয় লিটনকে। বেঞ্চ থেকেই এবার পারিবারিক কারণে ধরতে হলো দেশের বিমান।