পুঠিয়ার মোল্লাপাড়া-সাধনপুর পর্যন্ত সড়ক প্রসস্তকরণে বালির পরিবর্তে মাটি দিয়ে কাজ করার অভিযোগ


পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ার মোল্লাপাড়া থেকে সাধনপুর পর্যন্ত সড়ক প্রসস্তকরণ কাজে বালির পরিবর্তে মাটি দিয়ে কাজ করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে উপজেলার পচামাড়িয়া বাজারে গিয়ে এই ঘটনার সত্যতা জানা গেছে। এই কাজটি বাস্তবায়ন করছে এলজিইডি পুঠিয়া। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার দাবী করেন এলাকাবাসী।

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার মোল্লাপাড়া থেকে সাধনপুর পর্যন্ত সড়ক প্রসস্তকরণ কাজ শুরু হয়েছে। এলজিইডির ৮ কিলোমিটার সড়কের কাজ ৬ কোটি ৫৫ লক্ষ টাকার টেন্ডার প্রাপ্ত হয়ে রাজশাহীর ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনুস এন্ড ব্রাদার্স বাস্তবায়ন করছেন। ঠিকাদারী প্রতিষ্ঠান রাস্তার এক পার্শ্বে প্রসস্তকরণের জন্য খনন করে ভরাট বালি দিয়ে কাজ করছে।

এলাকাবাসী জানান, গত বুধবার রাতে ঠিকাদারে লোকজন পচামাড়িয়া বাজার থেকে সাধানপুরের দিকে প্রায় ১ কিলোমিটার রাস্তার প্রসস্তকরণ ভরাট কাজে বালু দেওয়ার পরিবর্তে মাটি দিয়ে ভরাট করেছে। এটা আমরা কোন ক্রমেই প্রত্যাশা করিনা। আমরা চাই সরকারী নিয়ম মোতাবেক কাজ করা হোক। আর বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার দাবী করেন।

শিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল জানান, গত রাতে রাস্তার কাজে বালুর পরিবর্তে মাটি দিয়ে ভরাট করেছে। তবে বিষয়টি উপজেলা প্রকৌশলী দপ্তরকে দেখা উচিত।

কাজের লেবার সরদার জহুরুল হক জানান, গত রাতে ভুল করে কিছু মাটি চলে এসেছে। সেগুলো সরানে হচ্ছে।

ঠিকাদরী প্রতিষ্ঠানের ম্যানেজার আপেল আহম্মেদ জানান, আমাদের ভুলের কারণে কিছু ভরাট হিসেবে মাটি চলে এসেছে। সেগুলো সরিয়ে নেওয়া হচ্ছে।

ঠিকাদার ওয়াসিমুল হক জানান, অভিযোগটি সঠিক নয়। সেখানে নিয়ম অনুযায়ী কাজ করা হচ্ছে।

উপ-সহকারী প্রকৌশলী শরিফুল ইসলাম জানান, বালির পরিবর্তে মাটি দিয়ে কাজ করছে। সেখানে আমাদের অফিসের লোক গিয়েছে। ঠিকাদার কে বলেছি মাটি সরিয়ে বালি দিয়ে কাজ করবে।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী রহমান জানান, রাস্তার কাজে বালির পরিবর্তে মাটি দিয়ে ভরাট করার খবর পেয়ে আমি ঠিকারদার ও উপজেলা প্রকৌশলী অফিসকে বলেছি। আমরা চাই সরকারী সিডিউল মোতাবেক কাজ বাস্তবায়ন করা হোক।