পুঠিয়ায় মুজিববর্ষে গৃহহীনদের বাড়ী প্রদানের পরও ব্যবহার হয় না


পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় মুজিববর্ষে গৃহহীনদের বাড়ী প্রদানের পরও ব্যবহারের অনুপযোগী হওয়ায় ব্যবহার করা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এছাড়া ঘরে না উঠতেই ঘরের ভিতরে দেওয়ালে ফাটল দেখা দিয়েছে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের নুুকুলবাড়িয়া গ্রামে ৪ টি বাড়ী নির্মাণ করা হয়েছে। সেই বাড়ীগুলো বরাদ্দ পায়, পলান, চৈতি দাস, তুলনা এবং বিকাশ। কিন্তু তারা কেউ সেই বাড়ীতে বিভিন্ন অসুবিধার কারণে থাকতে পারেন না।

সুবিধাভোগী ও এলাকাবাসী জানায়, মাননীয় প্রধানমন্ত্রী মুজিব বর্ষ উপলক্ষে আমাদের বাড়ী গুলো দেন। কিন্তু প্রায় এক বছর পেরিয়ে গেলেও সেই বাড়ীগুলোতে থাকার উপোযোগী হয়নি। কাজ অসম্পন্ন রেখেই চলে যায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। বাড়ীর মধ্যে উঠানে মাটি দিয়ে ভরাট করে সমতল করা নাই। পায়খানার পাট বসানো আছে উপরে ঢাকনা নাই। বিদ্যুৎ এর তার বোর্ড লাগানো আছে মিটার লাগানো নাই, বিদ্যুৎ নাই। পানি খাওয়ার বা ব্যবহারের জন্য টিউবয়েল নাই। ঘরের উপর অংশে ঢালায়ের উপর ইট গাথা নাই। এছাড়া ঘরের ওয়ালের ফাটল দেখা দিয়েছে। প্রশাসনের কাছে আমাদের দাবী তদন্ত পূর্বক এই সমস্যগুলো সমাধান করে দেওয়ার জন্য। আর না হলে আমরা এখানে থাকতে পারছিনা। আমাদের কষ্ট হচ্ছে।

সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য সালাম জানান, এই বাড়ীর বিষয়ে আমি কিছু জানিনা। মকলেছ মেম্বারের সাথে অফিসের ভালো সর্ম্পক হওয়ায় বিষয়টি সে দেখাশোনা করে এবং সেই জানে।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ পুঠিয়া জোনাল অফিসের ডিজিএম ইয়াকুব আলী জানান, বিষয়টি আমার জানা নাই। কাগজপত্র দেখে বলতে পারবো।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, যে সমস্যগুলো আছে তা আগামীকাল ঠিক করে দেওয়া হবে। লেখা লেখির দরকার নাই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ এর মোবাইল ফোনে ফোন করা হলে তিনি রিসিভ করেনি।

এ ব্যাপারে রাজশাহী জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোঃ সালাহ উদ্দীন আল ওয়াদুদ জানান, আমি বর্তমানে ঢাকায় আছি। আমি রাজশাহীতে ফিরে বিষয়টি খোজ নিয়ে দেখবো এবং ব্যবস্থা নেব।