ফিল্ম কম্পানিয়নে বছরের ‘কুলেস্ট হিরোইন’ তালিকায় বাঁধন


আজমেরী হক বাঁধন

ভারতের চলচ্চিত্রবিষয়ক গণমাধ্যম ‘ফিল্ম কম্পানিয়ন’। সম্প্রতি বছরের পাঁচজন ‘কুলেস্ট হিরোইন’র তালিকা প্রকাশ করেছে গণমাধ্যমটি। আর সেই তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের গুণী অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

বুধবার (২০ ডিসেম্বর) ‘কুলেস্ট হিরোইন’র তালিকাটি প্রকাশ করে ফিল্ম কম্পানিয়ন। পাশাপাশি বাঁধনের ভূয়সী প্রশংসাও করে গণমাধ্যমটি।

বাঁধন প্রসঙ্গে গণমাধ্যমটি জানায়, ‘খুফিয়া’ সিনেমায় টাবু ওপর থেকে দৃষ্টি ফেরানো কঠিন। তবে সিনেমাটিতে হিনা রহমান চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। এ চরিত্রে বাঁধনের আকর্ষণীয় ও রহস্যময় পারফরম্যান্স থেকেও চোখ সরানো দায়।

 

ফিল্ম কম্পানিয়নে বছরের ‘কুলেস্ট হিরোইন’ তালিকায় আজমেরী হক বাঁধন

ফিল্ম কম্পানিয়নে বছরের ‘কুলেস্ট হিরোইন’ তালিকায় আজমেরী হক বাঁধন

এ তালিকার প্রথমে রয়েছেন ভারতের দক্ষিণী সিনেমার লেডি সুপারস্টার নয়নতারা। ‘জওয়ান’ সিনেমায় অভিনয়ের জন্য এ তালিকার শীর্ষে রাখা হয়েছে এই অভিনেত্রীকে। আর দ্বিতীয় নাম্বারেই রয়েছেন বাঁধন।

বাঁধন ও নয়নতারা ছাড়া অন্য তিন নায়িকা হলেন— কঙ্কনা সেন শর্মা (মুম্বাই ডায়েরিজ), মনা সিং (কালা পানি), ডিম্পল কপাডিয়া (সাস-বহু অর ফ্ল্যামিঙ্গো)।

প্রসঙ্গত, ‘খুফিয়া’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রেখেছেন আজমেরী হক বাঁধনের। সিনেমাটি নির্মাণ করেছেন বিশাল ভরদ্বাজ। গত ৫ অক্টোবর ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পায় এটি। আর মুক্তির পরই বলিউডের প্রথম সিনেমাতেই দর্শকদের নজর কাড়েন বাঁধন।