ফেসবুক থেকে সম্পূর্ন ভাবে বিজ্ঞাপন বন্ধ করা হয়নি- প্রতিমন্ত্রী পলক


নাটোর প্রতিনিধি: ডাক,টেলি যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, “ফেসবুক থেকে সম্পূর্ন ভাবে বিজ্ঞাপন বন্ধ করা হয়নি। ফেসবুক ও বন্ধ করেনি। বিজ্ঞাপন ব্যাপারে বাংলাদেশ ব্যাংক পদক্ষেপ নিয়েছে। কোন নিবন্ধিত কোম্পানি বিজ্ঞাপন সংস্থা হিসেবে নিয়ম মেনে কাজ করলে তাদের কোন সমস্যা নেই। ফেসবুক কোম্পানিকে বার বার বলা হয়েছে বাংলাদেশে তাদের যেন অফিস চালু করা হয়। এতে করে সমস্যা হলে দ্রুত তা সমাধান করা যাবে।

তাতে করে তাদের ব্যবসা বৃদ্ধি পাবে, সাথে সাথে আমাদেরও বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। এতে আমাদের মেধাবী ছেলে মেয়েদের কর্মসংস্থান হবে। ই-কমার্স ব্যবসায় কোন প্রভাব পড়বেনা।” তিনি মঙ্গলবার সকালে নাটোর জেলা আইনজীবী সমিতি’র ২০২৪-২৫ নির্বাচনে ভোট প্রদান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় তার সাথে ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম পিপি, সিনিয়র সহ সভাপতি ও নাটোর-১আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালামসহ অন্যান্যরা।

উৎসবমুখর পরিবেশে আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে মঙ্গলবার সকাল ৯টা থেকে একটানা বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির ৩০৭ জন ভোটার ব্যালট পেপারের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে ১১ টি পদে দুইটি প্যানেলে নির্বাচন হচ্ছে। বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের নেতৃত্বে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে সভাপতি পদে অ্যাডভোকেট প্রসাদ কুমার তালুকদার ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মোঃ জাহাঙ্গীর হোসেন সাজু সহ ১১ টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপর দিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদে সভাপতি পদ বাদে সিনিয়র সহ সভাপতি পদে অ্যাডভোকেট এস এম লুৎফর রহমান (রাব্বানী) ও সাধারণ সম্পাদক পদে আলহাজ্ব মোঃ শরীফুল হক (মুক্তা) সহ মোট ১০ টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়াও আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে আরো প্রতিদ্বন্দ্বিতা করছেন আবু আহসান টগর।

প্র্রধান নির্বাচন কমিশনারের দ্বায়িত্ব পালন করছেন এস কে এম শাহজাহান কবীর। ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের অন্যান্য সদস্যরা হচ্ছেন, ব্রজেন্দ্র নাথ সরকার, সুলতান মাহমুদ, রোকনুজ্জামান খান মামুন ও শাহাদৎ হোসেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।