বাগমারায় ঈদ পূণর্মিলন বিজ্ঞান সেমিনার অনুষ্ঠিত


বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারা হামিরকৎসা আলোকনগর দারুলউলুম দাখিল মাদরাসায় ঈদ পূর্ণমিলনী ও বিজ্ঞান সেমিনার অনুষ্ঠান উদ্বোধন করেন হামিরকৎসা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন। শনিবার দিনব্যাপী রাজশাহী জেলার বাগমারা উপজেলার হামিরকৎসা আলোকনগর দারুলউলুম দাখিল মাদরাসা এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানটি সঞ্চলনা করেন ডাঃ মাহমুদুর রহমান। আর সভপতি বক্তব্য রাখেন বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সচিব ও নাটোর জেলা কমিটির সাধারণ সম্পাদক ডাঃ এস এম হাবিবুর রহমান (মার্শাল), কেন্দ্রীয় কমিটি সদস্য রাজশাহী জেলা কমিটি সভাপতি ডাঃ ফরিদা আক্তার (বানু), নির্বাহী সদস্য কেন্দ্রীয় কমটির ও রাজশাহী জেলা কমিটি সাধারন সম্পাদক ডাঃ আশরাফুল হক, রাজশাহী জেলা কমিটি সাংগঠনিক সম্পাদক ডাঃ আবু সুফিয়ান সুমন, এছাড়াও বক্তব্য রাখেন ডাঃ মোছাঃ জেসমিন আরা, ডাঃ সুদীপ্ত লাহিড়ী, ডাঃ আবদুল বারিক, ডাঃ বারি চৌধুরী, ডাঃ আশরাফুল আলম প্রমুখ।
বক্তারা মানবদেহের তথ্যকথা ও দেহযন্ত্রের গভীর দর্শন নিয়ে আলোচনায় বলেন দেহযন্ত্রগুলো মানুষ না মানুষ তাহার দেহের পূবর্তন বস্তু। ব্যাধিক্ষেত্রে এবং আরোগ্য সাধন কার্যে ধারাবাহিকরূপে প্রথম থেকে শেষ পর্যন্ত ক্রমাগত অনুসরণ করিতে হয় তত্ত্বানুসন্ধানের জন্য মানুষ হইতে তার দেহযন্ত্রের দিকে যেতে হবে শরীর থেকে মানুষের দিকে গেলে প্রকৃত মানুষের সন্ধান পাওয়া যাবে না এবং হোমিওপ্যাথিক চিকিৎসা ক্ষেত্রে প্রকৃত রোগের কারণ উদ্ধার করতে ব্যর্থ হলে আরোগ্য করা সম্ভাব না।