ভোলাহাটে গভীর রাতে অসুস্থ গরুর মাংস বিক্রি


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে প্রশাসনের নাকের ডগায় গভীর রাতে অসুস্থ গরুর মাংস বিক্রির অভিযোগ পাওয়া গেছে। ভোলাহাট উপজেলার মুসরিভুজা-জামতলা-বাজারে আজ বৃহস্পতিবার (২৫ মে) গভীর রাতে প্রকাশ্য একই এলাকার আরশী কসাই (৫৮) দীর্ঘদিন অসুস্থ থাকা গরু জবাই করে মাংস বিক্রি করে।
প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, ৮০ হাজার টাকার এই গরু আরশি কসাই মাত্র ২২ হাজার টাকায় কিনে রাতের আধারে জবাই করে কম দামে মাংস বিক্রি করে। তারা জানান এর আগেও আরশি কসাই অসুস্থ ও মরা গরুর মাংস বিক্রি করেছে। কিন্তু প্রশাসন জানার পরও কোনো শাস্তি না হওয়ায় আবারও অসুস্থ গরু জবাই করে অস্বাস্থ্যকর মাংস বিক্রি করছে।
একই এলাকার আবদুর রহিম জানান, আরশি কসাই এর আগেও অসুস্থ ও মরা গরুর মাংস বিক্রি করে ধরা খেয়েছে। তারপরও প্রশাসন তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় আবারও অসুস্থ গরুর মাংস বিক্রি করার সাহস পেয়েছে। এই গরুর মাংস একেবারে অস্বাস্থ্যকর বলে জানান তিনি এবং দোষী আরশি কসাইয়ের বিরুদ্ধে বিচার ও কঠোর শাস্তির দাবি জানান।
ভোলাহাট থানার ওসি সেলিম রেজাকে ফোন দিলে তিনি রাতেই আরশি কসাইয়ের ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। তবে খোঁজ নিয়ে জানা যায় এবিষয়ে তিনি কোনো পদক্ষেপ নেননি। ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুমকে বার বার ফোন দিলেও রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
অপরদিকে, ভোলাহাট উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আব্দুলাহ মুঠোফোনে জানান, নিযয়টি আমি অবগত, ইউএনও, ওসি ও দলদলী ইউনিয়ন পরিষদ, চেয়ারম্যান ও মেম্বারের সাথে কথা হয়েছে অস্বাস্থ্যকর মাংস, রাতেই মাটিতে পুঁতে ফেলা হবে। অপরাধী কসাইয়ের কি হবে এমন প্রশ্নের উত্তর না দিয়েই ফোন কেটে দেন তিনি।
দীর্ঘদিন গরুটি অসুস্থ থাকায় চিকিৎসাধীন অবস্থায় কম দামে কিনে নিয়ে জবাই করে মাংস বিক্রি করে আরশি কসাই। তার বিচার ও  সাজা দাবী করেছে এলাকাবাসী।