মাস্ক ব্যাবহার বাধ্যতামূলক করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রেখেছেন উপজেলা প্রশাসন


পাইকগাছা(খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় জনসাধারণের মধ্যো মাস্ক ব্যাবহার বাধ্যতামূলক করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রেখেছেন উপজেলা প্রশাসন। সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ০৮ নভেম্বর, ২০২০ জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ০৯ নভেম্বর, ২০২০ থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থান গ্রহণ করে। তারই ধারাবাহিকতায় পাইকগাছা উপজেলা প্রশাসন,করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার করতে পৌর সদর সহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম পৌর সদরে ভ্যান স্ট্যান্ড সহ বিভিন্ন জায়গায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় তিনি মাক্স ব্যবহার না করায় ভ্রাম্যমান আদালত বসিয়ে ১জনের নিকট থেকে ১শ টাকা ও দুই ব্যবসায়ীর কাছ থেকে ২হাজার টাকা জরিমানা আদায় করেন।

আবার জনসচেতনতা বৃদ্ধি কল্পে মোবাইল কোর্ট পরিচালনা কালে দরিদ্র্য মাস্কবিহীন প্রায় ৫০জন সাধারণক মানুষকে মাস্ক বিতরণ জনসচেতনতা বৃদ্ধি সামাজিক দূরত্ব বজায় রাখা মাক্স ব্যবহার সম্পর্কে পরামর্শ প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন ।এএস আই সাজ্জাদ হোসেন সহ সঙ্গীয় ফোর্স পেশকার প্রতুল জোয়াদ্দার, সহ প্রশাসনিক কর্মকর্তা বূন্দ।