রাজশাহীতে ট্রাফিক পুলিশের সামনেই মোটরসাইকেলে আগুন


স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে ট্রাফিক পুলিশ মোটরসাইকেল আটকে দেওয়ায় ঘটনায় আশিক আলী (৩০) নামে এক ব্যক্তি ক্ষিপ্ত হয়ে তার নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দিয়েছে। সোমবার দুপুরে নগরীর কোর্ট হড়গ্রাম এলাকায় এই ঘটনা ঘটে। মোটরসাইকেল আরোহী আশিক আলী নগরীর কাশিয়াডাঙ্গা থানার কাঁঠালবাড়িয়া হাটুভাঙ্গার মোড় এলাকার আসাদ আলীর ছেলে।

জানা গেছে, রাজশাহী নগরীর কোর্ট হড়গ্রাম বাজারে রুটিন দায়িত্বে ছিলেন রাজশাহী নগর পুলিশের ট্রাফিক সার্জেন্ট আব্দুল কাইয়ুম। দুপুরে আশিক আলী ওই এলাকা অতিক্রম করছিলেন। চেকপোস্টে পুলিশ সার্জেন্ট তাদের থামিয়ে দেন। কাগজপত্র দেখতে চাইলে আপত্তি জানান মোটরসাইকেল আরোহী। চাবি নিতে চাইলে বাধাও দেন। এসব নিয়ে বাকবিতার এক পর্যায়ে নিজের মোটরসাইকেলে আগুন দেন আশিক আলী।

আশিক আলী জানান, আমি সার্জেন্ট কে রিকুয়েস্ট করছি। বার বার স্যার আমাকে পাঁচ মিনিট সময় দেন আমি কাগজ নিয়ে আসছি। সে আমার কোন কোথাই শুনে নাই, ব্যাদোপ চাবি দে বলছে। আমি বলছি চাবি আমি দিব, প্রয়জোন হলে আপনার থানায় পৌছে দেব। আমাকে পাঁচটা মিনিট সময় দেন আমি কাগজটা নিয়ে আসি। কিন্তু স্যার কোন কথায় শুনেনি।

এ ব্যাপারে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র মোঃ রফিকুল আলম জানান, সে সময় ট্রাফিক সার্জেন্ট আব্দুল কাইয়ুম কর্তব্যরত ছিলেন। আশিক আলী মোটরসাইকেল নিয়ে যাওয়ার পথে চেকপোস্টে সার্জেন্ট তাকে থামিয়ে জিজ্ঞাসা করেন। সে সময় তিনি কাগজ দেখাতে পারেনি।

পরবর্তীতে তিনি রেগে গিয়ে নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন। এ ঘটনায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ট্রাফিক অফিসে নিয়ে যাওয়া হয়েছে। তবে এর পেছনে অন্য কোন মোটিভ আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।