রাজশাহী ওয়াসার পানির বিল তিনগুন বৃদ্ধির তীব্র প্রতিবাদ নগর জাসদের


রাজশাহী প্রতিনিধি: গ্রাহক পর্যায়ে কোনরূপ মতামত বা অবগত করন না করে হঠাত করে একলাফে রাজশাহী ওয়াসা পানির বিল তিনগুন বাড়িয়ে দেওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে রাজশাহী মহানগর জাসদ।

রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী ও সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু রাজশাহী ওয়াসা কর্তৃপক্ষের এই হঠকারী সিদ্ধান্তে তীব্র ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে এই জনবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবী জানান।

তাঁরা বলেন যে, রাজশাহী মহানগর জাসদ মনে করে যে, করোনার চলমান ভয়াবহ মহামারীর কবলে যখন নগরবাসী তাদের ব্যবসা-বানিজ্য-চাকরীতে আয় রোজগার হারিয়ে দিশেহারা ঠিক তখনই ওয়াসা কর্তৃপক্ষের এই হঠকারী সিদ্ধান্ত শুধুমাত্র গণবিরোধীই নয় বরং মরার উপর খাঁড়ার ঘা। সম্প্রতি বিশেষজ্ঞ পরীক্ষা-নিরীক্ষায় রাজশাহী ওয়াসার পানি পানের অযোগ্য বলে রিপোর্ট দেওয়া হয়েছে, সেখানে বলা হয়েছে যে, “রাজশাহী মহানগরীর বেশ কিছু মানুষ ওয়াসার পানি পান করে পেটের পীড়ায় আক্রান্ত হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিচ্ছেন।

সুতরাং শুদ্ধভাবে পরিশোধিত না হওয়া পর্যন্ত এই পানি পানযোগ্য নয়।” তাই এসকল উদ্ভূত সমস্যার সমাধান না করে একতরফা ভাবে জনগণের উপর অস্বাভাবিক মূল্যবৃদ্ধি চাপিয়ে দেয়াটা এই মহামারী-মন্দার কালে কোনভাবেই কাম্য হতে পারে না।

জাসদ মনে করে, ওয়াসার বিল তথা সমস্যাবলী সমাধান কল্পে নগরীর সর্বস্তরের জনগণ কে নিয়ে করোনা মহামারীর প্রকোপ কমে যাওয়ার পর একটি গণশুনানি আয়োজন করা যেতে পারে। তার আগে বিলের আস্বাভাবিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত সম্পূর্নভাবে প্রত্যাহার করতে হবে। তা নাহলে বিক্ষুব্ধ রাজশাহী বাসীকে সাথে নিয়ে রাজশাহী মহানগর জাসদ প্রতিবাদ কর্মসুচী প্রদান করবে।
Pavel