রাজশাহী নগরীতে হঠাৎ করেই চলতে শুরু করেছে টাউন সার্ভিস বাস


স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীতে হঠাৎ করেই চলতে শুরু করেছে টাউন সার্ভিস বাস। সোমবার সকাল থেকে অন্তত পাঁচটি বাস নগরী ও আশেপাশের এলাকায় চলাচল শুরু করে।

পরিবহন সংশ্লিষ্টরা জানান,প্রাথমিক পর্যায়ে কাটাখালী থেকে শুরু করে তালাইমারী হয়ে সাহেব বাজার ও কোর্ট এলাকা ঘুরে বর্ণালী মোড় হয়ে কামারুজ্জামান চত্বর রেলগেট থেকে নওহাটা পর্যন্ত চলাচল করবে।ভদ্রা মোড় হয়ে আরেকটি রুট পরিকল্পনার পর্যায়ে রয়েছে।

প্রথমদিনে বাস চলাচলের অভিজ্ঞতা নিয়ে চালক ও সহকারীরা জানিয়েছেন, প্রথম দিনে খুব বেশী লোক না হলেও তেল খরচ উঠেছে। যেহেতু ভাড়া নির্ধারণ হয়নি, প্রথম দিনে যাত্রীরা খুশি মনে যা দিচ্ছেন তাই নেয়া হচ্ছে।

বাস মালিক কর্তৃপক্ষ রাজশাহীর সড়কে সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক জানান, হঠাৎ করে অটো চলাচল বন্ধ হয়ে যাওয়া রোববার ভোর থেকে নগরবাসী দুর্ভোগের মধ্যে রয়েছে। নগরবাসীর সুবিধার্থে টাউন সার্ভিস চালু করা হচ্ছে। প্রাথমিকভাবে ৫ থেকে ৭ টি বাস চলাচল করবে নগরীর ভিতরে। প্রয়োজন পড়লে এই সংখ্যা আরো বাড়ানো হবে।

রাজশাহী সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, পরিবহন মালিকরা সিটি কর্পোরেশনের অনুমতি নিয়ে চালানো শুরু করেনি।তারা নগরবাসীর হয়রানি কমাতে বাস চালানো শুরু করেছে।