রাবির ঘাতক ট্রাক চালক ও হেলপার আটক


রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ হবিবুর রহমান হলের সামনে ট্রাকচাপায় মাহমুদ হাবিব হিমেল নামের এক শিক্ষার্থী নিহতের ঘটনায় চালক-হেলপারকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর কাশিয়াডাঙ্গা এলাকা থেকে ট্রাক চালক মো. টিটু (৪২) হেলপার হামিম হোসেন কালুকে (২০) আটক করা হয়। রাজশাহী মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় মহানগর গোয়েন্দা পুলিশ এ দুজনকে আটক করে। ঘটনার পর থেকে তারা দুজন পলাতক ছিলেন।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার জোনের এডিসি মো. একরামুল হক বলেন,গোয়েন্দা পুলিশের একটি দল নগরীর কাশিয়াডাঙ্গা এলাকা থেকে ট্রাকচালক টিটু (৪২) ও হেলপার হামিম হোসেন কালু(২০)কে আটক করে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। এর আগে মঙ্গলবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনে নির্মাণাধীন বিজ্ঞান ভবনের পাশে ট্রাকচাপায় নিহত হন বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেল।

এছাড়া তিনি শহীদ শামসুজ্জোহা হলের আবাসিক ছাত্র। হিমেল বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের দপ্তর সম্পাদক ছিলেন। এছাড়াও রায়হান নামের এক শিক্ষার্থী গুরুতর আহত হন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পাঁচটি ট্রাকে আগুন ধরিয়ে দেন। এছাড়া ঢাকা রাজশাহী মহাসড়ক অবরোধ করে সহপাঠী হত্যার বিচার দাবি করেন। প্রসঙ্গত, প্রত্যক্ষদর্শী ও ক্যাম্পাস সূত্রে জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুটি আবাসিক হল নির্মাণের কাজ চলছে।

এর মধ্যে একটি হল নির্মাণ হচ্ছে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের সামনে। অন্যটি রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের পাশে। এই দুটি হল নির্মাণ করতে বেশ কয়েকটি ট্রাকযোগে নির্মাণ সামগ্রী আনা-নেয়ার কাজ করা হচ্ছে। নিহত হিমেল মোটরসাইকেলযোগে ক্যাম্পাস থেকে হলে ফিরছিলেন।

পথিমধ্যে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা নির্মাণ সামগ্রীবাহী একটি ট্রাক মোটরসাইকেলটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এই দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের আরও দুই শিক্ষার্থী গুরুতর আহত হয়।