রাবি সায়েন্স ক্লাবের পরিবেশ সপ্তাহ উদ্বোধন


রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাবের সপ্তাহব্যাপী ‘আরইউএসসি পরিবেশ সপ্তাহ ২০২৪’ আজ শনিবার থেকে শুরু হয়েছে। এদিন সকাল ৮:৩০ মিনিটে ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনের চত্বরে গাছের চারা রোপণ করে এই আয়োজনের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মো. তারিকুল হাসান সেখানে গাছের চারা রোপণ করেন।

এসময় অন্যদের মধ্যে ক্লাবের সাবেক সভাপতি আবিদ হাসান, বর্তমান সভাপতি মাসুদ, সহ-সভাপতি সায়েম আলম, হাসান হাওলাদার, জিন্নাত আরা জেবিন, সাধারণ সম্পাদক শেখ সৈকতসহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এই কর্মসূচি উদ্বোধন করে উপাচার্য তাঁর মন্তব্যে রাবি সায়েন্স ক্লাবের এই উদ্যোগকে স্বাগত জানান এবং বলেন যে, সায়েন্স ক্লাবের এই উদ্যোগ অন্যান্য সংগঠন ও প্রতিষ্ঠানকেও সচেতনতা সৃষ্টি ও পরিবেশ সংরক্ষণে এগিয়ে আসতে উদ্বুদ্ধ করবে। সায়েন্স ক্লাব আগামীতেও বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে তাদের সক্রিয়তা অব্যাহত রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আজ প্রথম দিনের কর্মসূচিতে বেলা ২:৩০ মিনিটে ‘আরইউএসসি এনভায়রনমেন্ট ক্যাম্প ২০২৪’ অনুষ্ঠিত হবে। এছাড়া বিভিন্ন আয়োজনের মধ্যে থাকবে, এনভায়রনমেন্ট অলিম্পিয়াড, কুইজ প্রতিযোগীতা এবং জীববৈচিত্র্য, স্মার্ট বর্জ্য ব্যবস্থাপনা, পার্থেনিয়াম ও জলাধার সংরক্ষণ বিষয়ক ওয়ার্কশপ।