রুয়েটে জাতীয় গ্রন্থাগার দিবস উদ্যাপিত


স্টাফ রিপোর্টার: ‘গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) জাতীয় গ্রন্থাগার দিবস উদ্যাপিত হয়েছে।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) সকালে দিবসটি উপলক্ষ্যে রুয়েটের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি চত্বর থেকে বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় লাইব্রেরি চত্বরে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে দিবসটি উপলক্ষ্যে কেন্দ্রীয় লাইব্রেরি চত্বরে আয়োজিত আলোচনা সভায় রুয়েটের গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক এবং লাইব্রেরি পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. ফারুক হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। 

‘দিবসটি উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচিতে বিভিন্ন অনুষদের ডীন, পরিচালকবৃন্দ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, দপ্তর ও শাখা প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন। সভাটি সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত লাইব্রেরিয়ান মো. মাহাবুবুল আলম।