শহীদ বুদ্ধিজীবী দিবসে আরসিআরইউ’র শ্রদ্ধা


প্রেস বিজ্ঞপ্তি: শহীদ বুদ্ধিজীবী দিবসে ঘাতকদের হাতে শহীদ দেশের সূর্যসন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১০ টার দিকে কলেজের শহীদ মিনারে এ শ্রদ্ধা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক, সংগঠনের উপদেষ্টা ও মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আজমত আলী রকি, বাংলা বিভাগের প্রভাষক মোস্তাফিজুর রহমান।

এছাড়া সংগঠনটির সাধারণ সম্পাদক মো: আব্দুল হাকিমের নেতৃত্বে সহ-সভাপতি আবু সাঈদ রনি, সাংগঠনিক সম্পাদক সেহের আলী দুর্জয়, দপ্তর সম্পাদক সুজন হোসেন, সদস্য আল সাকিব, আব্দুল আলিম, সুইটি, পাপিয়া ঐশীসহ সহযোগী সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে দিনের শুরুতেই কালোব্যাজ ধারণ ও কালো পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা সহ বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে দিবসটি পালন করে রাজশাহী কলেজ প্রশাসন।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ১১টার দিকে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক ও উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমানের নেতৃত্বে কলেজের কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে অধ্যক্ষের সভাপতিত্বে কলেজ মিলনায়তনে শহিদ বুদ্ধিজীবীগণের জীবন ও কর্মের উপর গুরুত্বপূর্ণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।