সাংবাদিকতা আস্থা ও মর্যাদাশীল করতে হলে শিক্ষিত ও সৎ ব্যক্তিদের আসতে হবে -মোস্তাফিজুর রহমান এমপি


প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের সকল সাংবাদিকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। সংবাদপত্র ও সাংবাদিকরা অবাধ স্বাধীনতা ভোগ করছেন। তবে দেশে দুই ধরণের সাংবাদিকতা চলছে। 

একটি নীতি ও আদর্শহীন সাংবাদিকতা আর একটি নীতি ও আদর্শের ওপর ভিত্তি করে সাংবাদিকতা। ফুলবাড়ী প্রেসক্লাবের সদস্য সাংবাদিকরা অতিতের মতোই নীতি ও আদর্শের প্রতি অবিচল থেকে সততা ও নিষ্ঠা নিয়ে তাদের পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে সমাজের সরকারের উন্নয়নমূলক কাজের চিত্র জনসম্মূখে তুলে ধরার পাশাপাশি সমাজের অনাচার-অবিচারের সংবাদ প্রকাশ করে চলেছেন।

তিনি ফুলবাড়ী প্রেসক্লাবের সাথে অন্যান্যদের একিভূত হওয়া সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, পেশার মর্যাদা ও ভাবমূর্তি বৃদ্ধিতে এটি একটি ভালো দিক। ঐক্যবদ্ধ থাকলে সাংবাদিকদের জন্য অনেক কল্যাণকর কাজ করা সম্ভব হয়। আগামীতে ফুলবাড়ী প্রেসক্লাবের সদস্য সাংবাদিকদের কল্যাণে তিনি তাঁর সহযোগিতা অব্যাহত থাকবে। সাংবাদিকতাকে মর্যাদাশীল অবস্থানে নিয়ে যেতে হলে শিক্ষিত ও সৎ ব্যক্তিদের সাংবাদিকতায় আসতে হবে। আগামীতে এই প্রয়াস ফুলবাড়ী প্রেসক্লাবের সদস্য সাংবাদিকদের কাজ করার জন্য আহবান জানান।

গত রবিবার বিকেল সাড়ে ৫ টায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান এমপি’র সাথে ফুলবাড়ী প্রেসক্লাবের সাংবাদিকদের আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

ফুলবাড়ী উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি দৈনিক ইত্তেফাক সংবাদদাতা প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু। ফুলবাড়ী প্রেসক্লাবের কার্যকরী সদস্য আশরাফ পারভেজের সঞ্চালনায় আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খায়রুল আলম সুমন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম, দৈনিক দেশ মা প্রকাশক রাজু কুমার গুপ্ত ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আশরাফুল আলম ডাবলু।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের জ্যেষ্ঠ সাংবাদিক মো. আব্দুল কাইয়ুম, জ্যেষ্ঠ সহ-সভাপতি হারুন উর রশীদ, সহ-সভাপতি প্রভাষক মো. আজিজুল হক সরকার, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, সাংগঠনিক সম্পাদক ফিজারুল ইসলাম ভুট্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত মন্ডল, সহ-সাধারণ সম্পাদক শিক্ষক মো. হারুন উর রশীদ, মহিলা বিষয়ক সম্পাদক আফরোজ জাহান সেতু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক প্লাবন শুভ, সদস্য মোস্তাক আহম্মদ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে ফুলবাড়ী প্রেসক্লাবের পক্ষ থেকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান এমপিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এছাড়াও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান এমপি প্রধান অতিথি হিসেবে দুপুরে উপজেলার একটি সড়ক সম্প্রসারণের উদ্বোধন এবং বিকালে ফুলবাড়ী সরকারি কলেজ মাঠে বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন।