সিরাজগঞ্জে সাতদিন ব্যাপী বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষমেলা শুভ উদ্বোধন


সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে সাতদিন ব্যাপী বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষমেলা শুভ উদ্বোধন করা হয়েছে। “বৃক্ষপ্রাণে প্রকৃতি – প্রতিবেশ,আগামী প্রজন্মের টেকসন বাংলাদেশ” এবারের  এই  শ্লোগান  সামনে রেখে শনিবার (২৩ জুলাই) সকালে জেলা প্রশাসক কার্যালয়ে  সামনে থেকে এক  বণার্ঢ্য র‌্যালী বের হয়ে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তি সোপান গিয়ে শেষ হয়। এর আগে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে বৃক্ষ মেলার উদ্বোধন করেন, সিরাজগঞ্জ( সদর ও কামারখন্দ) আসেন জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।
উদ্বোধন শেষে সিরাজগঞ্জ বন বিভাগের  আয়োজনে  এবং  জেলা প্রশাসনের  সহযোগিতার শহরের বাজার স্টেশনের মুক্তি সোপানে এক আলোচনা  সভায়  জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ  এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। বিশেষ  অতিথি বক্তব্য রাখেন,  জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাডঃ  এ কে এম  হোসেন আলী হাসান,সাধারণ  সম্পাদক  আব্দুস সামাদ তালুকদার, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এবং  সাবেক মহিলা  সংরক্ষিত আসেন সংসদ সদস্য  সেলিনা বেগম স্বপ্না,
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান  মোহাম্মদ রিয়াজ উদ্দিন, সিরাজগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হেলাল আহমেদ প্রমূখ।
এমপি মুন্না বলেন, সুন্দর বাংলাদেশ নির্মাণ তৈরি করতে বৃক্ষরোপণের কনো বিকল্প নেই। প্রতিটি মানুষের একটি করে বৃক্ষরোপণ করে দেশকে আরও এগিয়ে নেওয়ার জন্য কাজ করে যাবেন। আমি ধন্যবাদ জানাই সিরাজগঞ্জের বন বিভাগ কে তারা এই ধরনের আয়োজন করেছেন। আমারা নিজেরাই একটি করে ফলজ ও বনজ বৃক্ষরোপণ মাধ্যমে আমরা সকলে পেতে পারি সুন্দর একটি পরিবেশ।
এসময় সাবেক সহ সভাপতি আলহাজ্ব ইসাহাক আলী,পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, বীরমুক্তিযোদ্বা গাজী সোরহাব আলী সরকার সহ বিভিন্ন স্কলের শিক্ষার্থীরা ও ষ্টল মালিকগণ উপস্থিত ছিলেন।
মেলা প্রায় ২১ টি  ষ্টল বিভিন্ন ফলজ, বনজ, ঔষধি ও ফুললেসহ গাছের মেলা বসছে।