৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের উদ্যোগে ফেরদৌস জামিল টুটুল ও হাবিবুজ্জামান চুনি’র স্মরণ সভা


সংবাদ বিজ্ঞপ্তি: রাজশাহীতে ফেরদৌস জামিল টুটুল ও হাবিবুজ্জামান চুনি’র স্মরণে এক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (শনিবার) বেলা ১১ টায় লক্ষিপুর ফারইস্ট বিল্ডিং এর তৃতীয় তলায় ৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের ছাত্রনেতা ও রাজশাহী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাকসু’র সাবেক ভিপি রাগীব আহসান মুন্না, সাবেক ছাত্রনেতা নফিকুল ইসলাম সেল্টু, হাবিবুর রহমান বাবু, মেরাজুল আলম মেরাজ, রাজশাহী জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, সাবেক ছাত্রনেতা কামরান হাফিজ ইয়ামিন, জুবায়ের হাসান রুবণ, আত্তাব হোসেন কাজল, হাসান, মাসুদ, মোস্তাফিজুর রহমান ফারুক, রাজশাহী জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, শরিফুল ইসলাম, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক, নাসির উদ্দিন রুবেল প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন সাবেক ছাত্রনেতা শাহরিয়ার রহমান সন্দেস।

স্মরণ সভায় বক্তরা বলেন, “ফেরদৌস জামিল টুটুল ও হাবিবুজ্জামান চুনি ছিলেন ৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের নিবেদিত প্রাণ। তাঁরা ছিলেন ৮০’র দশকের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনের অগ্রগামী সৈনিক।”

বক্তারা আরো বলেন, ফেরদৌস জামিল টুটুল ছিলেন রাজশাহী মহানগর ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি এবং হাবিবুজ্জামান চুনি ছিলেন রাজশাহী জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি।

তাঁরা উভয়েই ৮০’র দশকের ছাত্র রাজনীতিতে মেধাবী মুখ ছিলেন।

আজকের এই দিনে তাঁদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি এবং ৮০’র দশকের ছাত্র আন্দোলনের চেতনাকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে নেতৃবৃন্দকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য আহবান জানান।