আরএমপি’র বিট পুলিশিং বিষয়ক কর্মশালার উদ্বোধন


স্টাফ রিপোর্টার: আরএমপিতে বিট পুলিশিং কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করার লক্ষ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে বিট কর্মকর্তাদের নিয়ে বিট পুলিশিং বিষয়ক কর্মশালার উদ্বোধন করেছেন আরএমপি’র পুলিশ কমিশনার কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

রবিাবার সকাল সাড়ে ৯ টার দিকে আরএমপি ট্রেনিং স্কুলে, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের এসআই ও এএসআইদের নিয়ে দুই দিন মেয়াদি ”বিট পুলিশিং বিষয়ক কর্মশালা (১৮তম) ব্যাচ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ কর্মশালায় বিট পুলিশিংয়ের কর্মকৌশল, বিট অফিসারদের দায়িত্ব ও কর্তব্য, করণীয় বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

এ সময় পুলিশ কমিশনার উপস্থিত বিট কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, বিট পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল ও কার্যকর করার মাধ্যমে পুলিশি সেবাকে জনগণের একেবারে দোরগোড়ায় পৌঁছানো এবং পুলিশি কার্যক্রমকে আরও গতিশীল ও গণমুখী করতে হবে।

জনগণের সঙ্গে বন্ধু সুলভ আচরণ করতে হবে। তাদের বিভিন্ন সমস্যার কথা শুনে দ্রুত সমাধানের উদ্যোগ নিতে হবে। এছাড়াও মাদক, সন্ত্রাস, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করতে হবে। তিনি নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে এবং জনগণের কল্যাণে বিট কর্মকর্তাদের সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে কাজ করার আহ্বান জানান।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মীর মোঃ শাফিন মাহমুদ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) সালমা সুলতানা আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ফোর্স) মোঃ মতিয়ার রহমান ও আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ প্রশিক্ষণার্থীগণ উপস্থিত ছিলেন।