গুরুদাসপুরের কৃষক হত্যা মামলার মূলহোতা গ্রেফতার


নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরের কৃষক মনোয়ার হোসেন হত্যা মামলার মূলহোতা হায়দার আলীকে মেহেরপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা। গতকাল ভোর রাতে মেহেরপুর জেলার গাংনী থানার গাংনী উত্তরপাড়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত হায়দার আলী নাটোরের গুরুদাসপুর উপজেলার কুমারখালী গ্রামের আশরাফ আলীর ছেলে। রবিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-৫ নাটোর সিপিসি-২ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর হাসান মাহমুদ এ তথ্য জানান।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর হাসান মাহমুদ জানান, গুরুদাসপুর উপজেলার কুমারখালী গ্রামের মৃত খয়ের উদ্দিন মোল্ল্যার ছেলে আব্দুস সালামের সাথে হায়দার আলীর জমি নিয়ে বিরোধ চলছিল।

এরই জের ধরে চলতি বছরের ২৩ মে বিকেলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী হায়দার আলী ও তার সহযোগিরা মনোয়ার হোসেনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এ সময় তাকে বাঁচাতে গেলে মনোয়ারের ফুপাত ভাই রেজাউল করিমকেও কুপিয়ে জখম করে তারা পালিয়ে যায়।

পরে তাদের চিৎকারশুনে স্থানীয়রা এগিয়ে এসে রক্তাক্ত মনোয়ার হোসেন ও রেজাউলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মনোয়ার হোসেনকে মৃত ঘোষণা করেন এবং রেজাউল করিমকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতারে প্রেরণ করেন।

এ ঘটনায় পরের দিন মৃত মনোয়ার হোসেনের বাবা আব্দুস সালাম বাদী হয়ে গুরুদাসপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর অভিযুক্তরা আত্মগোপন করে। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাবের কাছে আবেদন করেন।

এর প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা তথ্য ও তথ্য প্রযুক্তির মাধ্যমে ঘটনায় অভিযুক্ত হায়দার আলীর অবস্থান সনাক্ত করে তাকে গ্রেফতার করে। পরে গ্রেফতারকৃত হায়দার আলীকে গুরুদাসপুর থানায় সোপর্দ করা হয়েছে।