নওগাঁয় ডিসির অপসারন দাবিতে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ


নওগাঁ প্রতিনিধি : বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে কটাক্ষ করে ডিসির বক্তব্যের প্রতিবাদ ও অপসারণের দাবিতে নওগাঁয় মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শহরের মুক্তির মোড় শহীদ মিনারের সামনের সড়কে এ কর্মসূচী পালিত হয়।

এসময় ছাত্র মিজানুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মিতালি প্রামানিক, শিক্ষক সমাজের প্রতিনিধি জাহিদ রাব্বানী রাশিদ, নুসরাত জাহান জুথিসহ অন্যরা। মানববন্ধনে শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন শ্রেনীর পেশার মানুষ উপস্থিত ছিলেন। মানববন্ধন কর্মসূচী শেষে নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) গোলাম মওলা’র কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে।

বক্তারা বলেন- গত মাসে একটি সরকারি অনুষ্ঠানে নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) গোলাম মওলা মন্তব্য করেন- শিক্ষার্থীরা না বুঝে রাস্তা অবরোধ করে আন্দোলন করছে। এতে করে রাস্তাঘাটে যানজট সৃষ্টি হয় এবং আমাদের দূর্ভোগ পোহাতে হয়। আন্দোলনের কারণে রেমিটেন্স কম যাচ্ছে। অভিভাবকদের তাদের সন্তানদের ঘরে রাখার নির্দেশনামুলক বক্তব্য রাখেন। জাতীর পিতাকে স্বপ্নের বাংলাদেশ করতে দেয়া হয়নি, তার পরিকল্পনা সফল হয়নি। নির্বিচারে পাখির মত গুলি করা হয়েছে। আজ একটি, দুটি লাশ রাস্তায় পরলে টকশো দিয়ে টেলিভিশন ফাঁটাই ফেলে বুদ্ধিজীবীরা। বঙ্গবন্ধুকে যখন স্বপরিবারে হত্যা করা হয়েছিল তখন তারা কোথায় ছিল। মায়া কান্না। সরকারি চাকুরিজীবি হিসেবে নয় নাগরিক হিসেবে যদি আগুন জ্বলে তবে আমারও গায়ে লাগবে। কথায় কথায় কেন আন্দোলনে নামেন, কথায় কথায় কেন ধ্বংসযঙ্গ চালানো হয়। দেশ তো ভালোই চলছে।

ডিসির এমন বক্তব্যটি সামাজিক মাধ্যকে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। এর প্রতিবাদে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচী পালন করে এবং তার অপসারণের দাবি জানায়।