পুঠিয়ায় রাস্তার প্রটেকশন ওয়াল নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ


পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ার সিংড়া গ্রামে রাস্তার প্রটেকশন ওয়াল নির্মানে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে উপজেলার ভালুকগাছী ইউনিয়নের সিংড়া গ্রামে এই ঘটনা ঘটে। তবে সিংড়া গ্রামে আব্দুল জলিল নামের এক পরিবারের জমি জবর দখল করে রাস্তা নির্মাণ করা নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের সিংড়া গ্রামে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার আওতায় এক কিলোমিটার এসবিবি রাস্তা, ১৪৫ মিটার রাস্তার প্রটেকশন ওয়াল নির্মাণ সহ বিভিন্ন কাজের বাবদ ৮৪ লক্ষ ৫০ হাজার ৮১২ টায় টেন্ডার প্রাপ্ত হয় বাগমারার এবি কনেকটাকশন ঠিকাদারী প্রতিষ্ঠান। টেন্ডার প্রাপ্ত হয়ে নাটোরের সাব-ঠিকাদার শুভ নিকট বিক্রয় করে করে দেন তিনি।

ঘটনাস্থলে গিয়ে রাস্তায় কাজের সাইনবোর্ড বাবদ বরাদ্দ থাকলেও সাইনবোর্ড লাগানো হয়নি। প্রটেকশন ওয়াল নির্মানে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগও রয়েছে।

নাটোরের সাব-ঠিকাদার শুভ জানান, আমার কাজে কোন অনিয়ম নাই। আমাদের নিজের ভাটার ইট। তবে এক নং ইটের মধ্যে দুই একটা নিম্নমানের থাকতে পারে। পিআইও স্যারের নির্দেশে সরিয়ে নিচ্ছি।

থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। রাস্তা আগে থেকেই হয়ে আছে। উভয়পক্ষকে শান্ত থাকার জন্য বলে এসেছি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে কাজের স্থানে যেগুলো নিম্নমানের ইট ছিলো সেগুলো সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছি। কাজের স্থানে কোন রকম অনিয়ম মেনে নেওয়া যাবেনা।

উপজেলা নির্বাহী অফিসার একেএম নূর হোসেন নির্ঝর জানান, এবিষয়ে মেবাইলে অভিযোগ পেয়েছি। পিআইও সাহেবকে আমি বলেছি ঘটনাস্থল পরিদর্শন করে সমস্য সমধান করে কাজ করতে।