রাবি উপাচার্যের সাথে প্রাধ্যক্ষগণের সভা


রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর সালেহ্ হাসান নকীবের সাথে রবিবার আবাসিক হল প্রাধ্যক্ষগণের এক সভা অনুষ্ঠিত হয়। এদিন বেলা সােড় ১১ টার দিকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত এই সভায় আবাসিক হলসমূহ সুষ্ঠুভাবে পরিচালনাসহ সিট বরাদ্দ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
সভায় বিভিন্ন বিষয়ের মধ্যে হলসমূহে আবাসিকতা প্রদান ও সিট বরাদ্দ সংক্রান্ত খসড়া নীতিমালা আলোচনা ও যাছাই-বাছাই শেষে চূড়ান্ত করা হয় এবং আগামী ১৭ সেপ্টেম্বর থেকে হলসমূহে বিজ্ঞপ্তির মাধ্যমে আবাসিকতা প্রদান ও সিট বরাদ্দের জন্য আবেদন গ্রহণের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। আবাসিকতা প্রদানের ক্ষেত্রে কোনো প্রকার তদবির বা চাপ ইত্যাদি সরাসরি শৃঙ্খলাভঙ্গের প্রয়াস বলে বিবেচিত হবে। সভায় আরো সিদ্ধান্ত হয় যে, কোনো হলে তথাকথিত “পলিটিক্যাল ব্লক” বা অন্য কোনো অননুমোদিত ব্লক, রুম ইত্যাদি থাকবে না।
সভায় অন্যদের মধ্যে অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক প্রফেসর সাজ্জাদুর রহিম, প্রক্টর প্রফেসর মো. মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা ড. আমিরুল ইসলাম ও জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর মো. আখতার হোসেন মজুমদার উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, রাবির আবাসিক হলসমূহে শৃঙ্খলা বজায় রাখা ও আবাসিকতা প্রদান সংক্রান্ত বিষয়ে উপাচার্যের সাথে প্রাধ্যক্ষবৃন্দের পূর্বের দু’টো সভার ধারাবাহিকতায় আজকের এই সভা অনুষ্ঠিত হয়।