ইসলামপুর বন্ধু পার্ক দেখতে শত শত মানুষের ভিড়


মোঃ মোকাদ্দেস হোসাইন সোহান, রায়গঞ্জ, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার কোল ঘেষে  সিরাজগঞ্জ সদর বাগবাটি ইউনিয়নের ইছামতি চর ইসলামপুর গ্রামে অবস্হিত গ্রামীণ পরিবেশে মাত্র কয়েক শতক জমিতে নিজের হাতে বানানো একক প্রচেস্ঠায় (শিক্ষিত যুবক মোঃ আব্দুল মমিন সেখ) গড়ে তুলেছেন শখের বন্ধু পার্ক। প্রথমে এলাকাবাসী ইছামতি মিনি পার্ক নাম দিলেও পরে সে নাম বদল করে দেওয়া হয় বন্ধু পার্ক।

সেই থেকে বন্ধু পার্ক নামেই চিনে থাকেন সবাই। এমনকি সিরাজগঞ্জের রায়গঞ্জের হাটপাঙ্গাসী বাজার থেকে বন্ধু পার্কে আসতে হলে দেয়ালে দেয়ালে এবং বিভিন্ন গাছের সাথে লাল কালি দ্বারা বন্ধু চিহ্ চোখে পড়বে বেশ কিছু সড়ক জুড়েই। বন্ধু পার্কে রয়েছে, (আব্দুল মমিনের নিজের হাতে বানানো কুমির, কাঁঠ বিড়ালি, সাদা সাদা বক, কলা গাছ, সিংহ, ভাগ সহ বিভিন্ন ধরনের জীবজন্তু ও বিভিন্ন ধরনের ফলফলাদি।

সুন্দর এই মনোরম পরিবেশ দেখতে প্রতিদিনই বিকেল বেলা ভিড় করছেন আশ-পাশের শত শত মানুষ। সকালে প্রচুর রোদ থাকার কারনে বিকেল হলেই দেখা যায় বিনোোদন প্রেমিদের উপচে পড়া ভিড়। প্রতিদিন বিকাল হলেই মানুষ ছুটে আসে (আব্দুল মমিনের নিজের হাতে গড়া বন্ধু পার্কে। মেধাবি (মোঃ আব্দুল মমিনের সাথে কথা হলে তিনি জানান, এই বন্ধু পার্ক তিনি বিশাল আকৃতির পার্ক বানাতে চান।কিন্তু আর্থিক সংকটে তিনি তা করতে পারছেন না। তবে তিনি চেস্টা চালিয়ে যাচ্ছেন।

সরকারি-বেসরকারি ভাবে আর্থিক সহযোগিতা পেলে এই বন্ধু পার্কটি তিনি আরো বড় সরো করে সাজাতে চান মোঃ আব্দুল মমিন সেখ।এদিকে বন্ধু পার্কে আসা চায়ের দোকানদার মোঃ সামিদুল ইসলাম, সুলতান মাহমুদ, উজ্জল সেখ ও বিশিস্ট্য ব্যবসায়ী মোঃ মঞ্জুর হাষান মঞ্জু বলেন, (আব্দুল মমিন ছোট থেকেই বেশ মেধাবি। তার নিজের হাতে বানানো বন্ধু পার্ক বেশ সুন্দর হচ্ছে। সৌন্দর্য ও আরো নতুন নতুন কিছু যোগ করতে কাজ করে যাচ্ছেন শিক্ষিত ও মেধাবি যুবক আব্দুল মমিন সেখ।

এই বন্ধু পার্কে দাড়ালে নির্মল বাতাস ও নদীর অপরুপ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার মতো এ রকম জায়গা অত্র এলাকাতে আর নেই। ইচ্ছে করলে আপনিও পরিবার নিয়ে চলে আসতে পারেন জেলা সদর বাগবাটি ইউনিয়নের ইছামতি চর ইসলামপুর গ্রামে অবস্হিত (মোঃ আব্দুল মমিনের নিজ হাতে বানানো শখের সৌখিন বন্ধু পার্কে।