রাবি নাট্যকলা বিভাগের আধুনিক অডিও ল্যাব উদ্বোধন


রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) নাট্যকলা বিভাগের আধুনিক অডিও ল্যাব  উদ্বোধন করা হয়। সোমবার  সকাল ১০টায় নাট্যকলা বিভাগে আধুনিক এই ল্যাব উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এসময় অন্যদের মধ্যে উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক মো. হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক, কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফজলুল হক, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক মো. খাদেমুল ইসলাম মোল্যা, ইনস্টিটিউট অব ইংলিশ এন্ড আদার ল্যাঙ্গুয়েজেজের পরিচালক অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক এস এম ফারুক হোসাইনসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ল্যাব উদ্বোধন করে উপাচার্য বলেন, নাট্যকলার মতো একটি পারফরমিং আর্টসের বিষয়ে উৎকর্ষের জন্য হাতে-কলমে প্রশিক্ষণের বিকল্প নাই। সেক্ষেত্রে এই অডিও ল্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই ল্যাবের মাধ্যমে শিক্ষার্থীরা যে অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করবে, কর্মক্ষেত্রে তারা তা প্রয়োগের মাধ্যমে নিজ উৎকর্ষ দেখাতে পারবে।

প্রায় ২৫ লক্ষ টাকা ব্যয়ে স্থাপিত আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ এই ল্যাবে অডিও ধারণ, সাউন্ড মিক্সিং, ডাবিং, শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণ ইত্যাদি করা যাবে।