কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে এবার এগিয়ে এলেন সানিয়া


রাপ্র ডেস্ক: করোনা সংক্রমণে প্রাত্যহিক ভারতের চেহারা আরও উদ্বেগজনক আকার ধারণ করছে। চার দিন ধরে সংক্রমিতের সংখ্যা চার লাখের ওপর থাকার পর রবিবার তা কিছুটা কমেছিল। তবে গতকালের আক্রান্তের সংখ্যাটাও নেহাত কম নয়। এই অবস্থায় দেশবাসীর পাশে দাঁড়াতে বহু ক্রীড়াবিদ এগিয়ে এসেছেন। সম্প্রতি ভারতের জনপ্রিয় টেনিস তারকা সানিয়া মির্জাও এই কঠিন সময়ে দেশবাসীর পাশে দাঁড়াতে এগিয়ে এলেন। একটি ফান্ড রেইজিং ক্যাম্পেন চালু করেছেন তিনি।

দেশের টেনিস জগতের জনপ্রিয় তারকা সানিয়া জনগণের থেকে অর্থ সংগ্রহকারী শীর্ষস্থানীয় মাধ্যম(Crowd Funding Platform) কিটো-র(Ketto) সাথে হাত মিলিয়েছেন এই ফান্ড রেইজিং ক্যাম্পেনের জন্য। এই ক্যাম্পেন থেকে পাওয়া অর্থ সানিয়া হেমকুন্ত ফাউন্ডেশনে অনুদান করবেন।

নিজের টুইটার অ্যাকাউন্টে সানিয়া এই বিষয়ে লেখেন, “দেশের এখন আমাদের সাহায্যের প্রয়োজন, এবং যতটা পারা যায় ততটা অনুদান করে আমরা আমাদের দায়িত্ব পালন করতে পারি। আমি কিটো ইন্ডিয়ার মাধ্যমে হেমকুন্ত ফাউন্ডেশনের জন্য অর্থ সংগ্রহ করছি। আর সবাইকে বলছি এগিয়ে আসুন এবং নিজের সামর্থ্য অনুসারে যতটা সম্ভব অর্থ অনুদান করুন”।

 

কোভিডের দ্বিতীয় ওয়েভে সারা দেশে বিভিন্ন জায়গায় অক্সিজেনের ঘাটতির ছবি দেখা যাচ্ছে। বহু মানুষকে অক্সিজেন না পেয়ে প্রাণও হারাতে দেখা গিয়েছে। সেই কারণে সানিয়া এই ক্যাম্পেন থেকে সংগৃহীত অর্থ অক্সিজেন সিলিন্ডার কেনার কাজে অনুদান করবেন। তিনি এই কাজটি করবেন হেমকুন্ত ফাউন্ডেশনের মাধ্যমে। মানবিকতার নজির দেখিয়ে সানিয়ার দেশবাসীর পাশে দাঁড়ানোকে সমর্থন করেছেন তাঁর অসংখ্য অনুরাগী।

 

কিছুদিন আগেই ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও তাঁর স্ত্রী অনুষ্কা শর্মাও একটি ক্যাম্পেন চালু করেছেন। সেই খাতে তাঁরা নিজেরা ২ কোটি টাকা অনুদান করেছেন ও ২৪ ঘন্টার মধ্যে ৩.৬ কোটি টাকা সংগৃহীতও করে ফেলেছেন। এছাড়াও ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্তও অক্সিজেন সিলিন্ডার, কোভিড রিলিফ কিট-সহ কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে প্রয়োজনীয় আরও সরঞ্জাম কিনতে হেমকুন্ত ফাউন্ডেশনকে আর্থিক সহায়তা করেছেন।