খাদেমুল ইসলাম বালিকা স্কুল ও কলেজের নতুন ৫ম তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন রাসিক মেয়র


রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মহানগরীর খাদেমুল ইসলাম বালিকা স্কুল ও কলেজের ৫ম তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার দুপুরে স্কুল প্রাঙ্গনে ফলক উন্মোচনের মাধ্যমে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগর সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
ফলক উন্মোচনের পর দোয়া ও মোনজাত করা হয়। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান। দেশের অন্যান্য খাতে ব্যাপক উন্নয়নের সাথে শিক্ষাখাতে সরকার অনেক বেশি গুরুত্ব দিয়েছে। স্কুল ও কলেজের নতুন নতুন ভবন নির্মাণ করা হয়েছে। শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। বছরের নতুন দিন সারাদেশের সকল স্কুলে শিক্ষার্থীদের হাতে বই পৌছে দিচ্ছে সরকার।
মেয়র আরো বলেন, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় মহানগরীতে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রশস্ত করা হচ্ছে, দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকায়ন করা হচ্ছে। ৩০টি ওয়ার্ডে পাড়া-মহল্লায় অলি-গলির রাস্তা ও ড্রেন নির্মাণ করা হচ্ছে। প্রায় তিন হাজার কোটি টাকার প্রকল্পের কাজ শেষ হলে রাজশাহীকে নতুন রূপে দেখা যাবে।
খাদেমুল ইসলাম বালিকা স্কুল ও কলেজের গভর্নিং বডির সভাপতি, মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক মেয়র আলহাজ¦ এ্যাডভোকেট আব্দুল হাদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ হাবিবুর রহমান। আরো বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আহ্সানুল হক পিন্টু, সিটি কর্পোরেশনের ২৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তরিকুল আলম পল্টু, ২৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী মাসুম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন খাদেমুল ইসলাম বালিকা স্কুল ও কলেজের অধ্যক্ষ রণজিৎ কুমার সাহা।
উল্লেখ্য, ‘শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে আইসিটি সুবিধাসহ নির্বাচিত বেসরকারি কলেজ সমুহের উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় ৩ কোটি ১০ লাখ ৮৪ হাজার টাকা ব্যয়ে খাদেমুল ইসলাম বালিকা স্কুল ও কলেজের পাঁচতলা একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে।
নবনির্মিতব্য ভবনে প্রতিটি ফ্লোরে তিনটি করে কক্ষ, ৫তলা ভবনে মোট ১৫টি কক্ষ, সিড়িঘর ও ৫টি ফ্লোরে ২০টি টয়লেট রয়েছে। প্রতিবন্ধী মেয়েদের জন্য পৃথক টয়লেট ব্যবস্থা রয়েছে। একটি আধুনিক কম্পিউটার ল্যাব রয়েছে। ১টি পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ, ১টি হলরুম, ১টি মিটিং রুমের ব্যবস্থা রয়েছে। ভবনটি নির্মিত হওয়ার পর প্রতিষ্ঠানটিতে শ্রেণীকক্ষের স্বল্পতা সমস্যার সমাধান হইবে।