ফিল্ম-টিভিতে এশিয়ার সবচেয়ে প্রভাবশালী নারী দীপিকা


বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ছবি : সংগৃহীত

বলিউড ডিভা দীপিকা পাড়ুকোনের প্রাপ্তির ঝুলি পূর্ণ। এ বার এক জরিপে দেখা গেল, চলচ্চিত্র ও টিভি ইন্ডাস্ট্রিতে এশিয়ার সবচেয়ে প্রভাবশালী নারী তিনি।

গালা বিঙ্গোর প্রতিবেদনের বরাতে বলিউড বাবল জানায়, সিনেমা ছাড়াও বলিউডের অন্যতম প্রভাবশালী অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের রয়েছে বড় বড় ব্র্যান্ডের সঙ্গে চুক্তি। এ বার তাঁর পালকে যুক্ত হয়েছে এশিয়ার সবচেয়ে প্রভাবশালী নারীর তকমা।

প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে সব মিলিয়ে দীপিকা পাড়ুকোনের অনুসারী ১৩৯ মিলিয়ন (ওই প্রতিবেদন প্রকাশ পর্যন্ত), যা তাঁকে টিভি ও ফিল্ম বিভাগে এশিয়ার সবচেয়ে প্রভাবশালী নারীতে পরিণত করেছে। ইনস্টাগ্রামে এনগেজমেন্ট রেটেও দীপিকা শীর্ষে। এ ছাড়া ইমপ্রেশন পার টুইট, তিন মিলিয়ন গুগল সার্চসহ মোস্ট মিডিয়া মেনশন ক্যাটাগরিতে শীর্ষে দীপিকা।

অবাক হওয়ার কিছু নেই যে আন্তর্জাতিক এনডোর্সমেন্টে দীপিকাকে কুইন বলা যেতে পারে। তিনি লেভিস, লাইকি, টিসোট ও চপার্ডের মতো ব্র্যান্ডের সঙ্গে যুক্ত।

দীপিকা পাড়ুকোন শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমায় কাজ করছেন। আগামীতে স্বামী রণবীর সিংয়ের বিপরীতে ‘৮৩’ সিনেমায় দেখা যাবে। এ ছাড়া শকুন বাত্রার একটি সিনেমাতেও দেখা যাবে এ অভিনেত্রীকে।

স্বামীর সমান পারিশ্রমিক দাবি করায় সম্প্রতি পরিচালক সঞ্জয় লীলা বানসালির ‘বৈজু বাওড়া’ সিনেমা থেকে বাদ পড়েছেন দীপিকা বলে খবর প্রকাশিত হয়েছে। এ ছাড়া দ্বিতীয় হলিউডি সিনেমায় চুক্তি সেরেছেন দীপিকা।