রাবি সায়েন্স ক্লাবের উদ্যোগে ডাটা অ্যানালাইসিস ওয়ার্কশপ অনুষ্ঠিত


রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাব’র উদ্যোগে তিনদিন ব্যাপি ‘ডাটা অ্যানালাইসিস ওয়ার্কশপ’ অনুষ্ঠিত হয়েছে। “ম্যাস্টারিং ডাটা অ্যানালাইসিস ফর বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড রিসার্চ ” শিরোনামে অনলাইন ওয়ার্কশপটি ১১ই মে শুরু হয়ে ১৩ই মে বিকালে শেষ হয়।

এ প্রোগ্রকমে বিভিন্ন কলেজ,বিশ্ববিদ্যালয় থেকে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন এবং ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন ডাটা অ্যানালিস্ট – ভি২ টেকনোলজিস লিমিটেড’র সহ-ম্যাথম্যাটিকাল রিসার্চ মো: সোহানুর রহমান। সংগঠনটির মিডিয়া সম্পাদক মেহরিশ খান জানান, এই ওয়ার্কশপটি মূলত ডাটা নিয়ে যে সকল শিক্ষার্থী কাজ করতে ভালোবাসে এবং রিসার্চ নিয়ে ভবিষ্যতে কাজ করতে আগ্রহী তাদের জন্য।

এখানে এ্যাডভান্সড এক্সেল, পাওয়ার বিএল, এস কিউ এল, সার্ভে স্যাম্পলিং এর মতো গুরুত্বপূর্ণ সেশন সম্পর্কে ট্রেনিং দেওয়া হয়েছে। যেসকল শিক্ষার্থী রিসার্চের প্রতি আগ্রহী তারা সেশনগুলোর মাধ্যমে বেশি উপকৃত হয়েছেন। সাধারণ সম্পাদক মাসুদ রানার সঞ্চালনায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি আব্দুল লতিফ। প্রধান অতিথি হিসেবে ছিলেন ক্লাব এর প্রতিষ্ঠাতা ও স্থায়ী কমিটির প্রধান জহুরুল ইসলাম মুন।