সিংড়ায় মহিষের হাটের শুভ উদ্বোধন 


সিংড়া (নাটোর) প্রতিনিধি: চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলার ক্রেতা ও বিক্রেতাদের সুভিধার্তে পৌর মহিষের হাটের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৮/০৪/২২) সকালে নাটোর – বগুড়া মহাসড়ক সংলগ্ন আত্রাই নদীর পাশ ঘেঁষে গরুর সিংড়া হাটের পাশে অবস্থিত মহিষের হাট এর শুভ উদ্বোধন করেন পৌর মেয়ের আলহাজ্ব জান্নাতুল ফেরদৌস।

প্রথম দিনেই নানা প্রজাতির মহিষের আমদানিতে জমজমাট হয়ে উঠেছে মহিষের হাট। সপ্তাহে প্রতি সোমবার এক দিন করে মহিষের হাট বসবে বলে জানিয়েছেন পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস।

তিনি বলেন,নাটোর জেলায় মহিষের ভালো কোন হাট না থাকায় ভোগান্তি পহাতে হচ্ছে মহিষ চাষিদের। সেই চিন্তাধারা থেকেই এমন একটি সিদ্ধান্ত গ্রহন করি। আমাদের সিংড়া হাটে আইন শৃঙ্খলা ও যোগাযোগ ব্যাবস্থা ভালো হওয়ায় ক্রেতা ও বিক্রেতারা উভয়ই সুযোগ সুভিদা ভোগ করতে পারবে বলে আমি আশা করছি।

উল্লেখ্য ইজারাদার না থাকায় খাশ উত্তলোন এর মাধ্যমে টোল আদায় কার্যকর করা হচ্ছে। হাট কমেটির পক্ষ থেকে পৌর হাটকে জাঁকজমকপূর্ণ করতে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত হাটে ৪৮ টি মহিষের ভেতর ৮টি মহিষ বিক্রয় হয়েছে বলে জানান হাট কর্তৃপক্ষ ।কোন প্রকার হয়রানি ও ভোগান্তি ছারাই ক্রয় বিক্রয় হয়াতে সন্তোষ প্রকাশ করছেন এলাকার বিভিন্ন প্রান্ত থেকে হাটে আশা ক্রেতা ও বিক্রেতা।

উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন,ডালিম আহমমেদ ডন,জাহাঙ্গীর আলম,আশরাফুল ইসলাম স্বপন,কাউন্সিলার সোহাগ,আব্দুল সাত্তার, আনোয়ার হোসেন বাবু,ফারুক আহমেদ, বিটল,সেলিম রেজা,শরিফুল ইসলাম সরিফ প্রমুখ।