সিরাজগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার এবং পারিবারিক নির্যাতন প্রতিরোধে সভা


সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ (সদর ও কামারখন্দ ) আসেন জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না বলেছেন,আজেকের এই শিশু আগামী দিনে ভবিষ্যৎ। কেউ বিজ্ঞানী, কেউ রাজনীতিবিদ, কেউ বা বড় ডাক্তার হতে পারেন। প্রয়োজন মানসিক স্বাস্থ্যের যত্ন নেয়া। শিশুর মানসিক স্বাস্থ্য গঠনের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো শিশুর পরিবেশ।আপনরা  কি এর আগে দেখেছেন? কোন সরকারের পক্ষ থেকে মায়েদের মাতৃত্বকালীন ভাতা দেয়া হয়েছে।

আগে কোন সরকার দেয়নি। যেটা করছে  বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার।দরিদ্র মা’র জন্য  মাতৃত্বকাল ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী প্রদান  করেছেন।এই জন্য আমরা মনে করি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নিয়েছে যুগান্তকারী সিদ্ধান্ত । তিনি আমাদের  স্বপ্ন দেখাচ্ছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হবে।তাই আপনাদের  সন্তানদের  সুশিক্ষিত  করে যোগ্য  নাগরিক  হিসেবে  গড়ে তোলার আহবান  জানান । মাদক বাল্য ও পারিবারিক নির্যাতন  প্রতিরোধে সকলকে সচেতন  হতে হবে।

বুধবার (২৭ জুলাই ) সাড়ে ১০ টায় পৌর ভাসানী মিলনায়তনে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজিত মাদকদ্রব্যের অপব্যবহার, বাল্যবিবাহ নিমূল  এবং পারিবারিক নির্যাতন প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক  ড. ফারুক  আহাম্মদ  এর  সভাপতিত্বে  এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা  চিত্রা রানী সাহা সঞ্চালনায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ফারহানা ইয়ামিন, সিভিল সার্জন ডাঃ রামপদ বায়, সাবেক  সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আবু আব্দুল্লাহ  জাহিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি  হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক সেলিম  আহমেদ , যুব মহিলা লীগের সভাপতি রোমানা রেশমা প্রমূখ।

মতবিনিময় সভা স্বাগত বক্তব্য রাখেন জেলা  মহিলা বিষয়ক কার্যালয়ে  উপ-পরিচালক কানিজ ফাতেমা।

এসময়  উপ-পরিচালক কার্যালয় মহিলা অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাহিম আল আশরাফ,  ক্রেডিট সুপার ভাইজার মোঃ বাবুল আকতার, আবু হাসিব মল্লিক, প্রশিক্ষক ফাহমিদা খাতুনসহ উপকারী ভোগী বিভিন্ন  দপ্তরের কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন।