৫ মাস পর কবর থেকে গৃহবধূর লাশ উত্তোলন


পাইকগাছা(খুলনা)  প্রতিনিধি: খুলনা পাইকগাছায় প্রায় ৫ মাস পর কবর থেকে রানীমা নামে এক গৃহবধূর লাশ উত্তলন করা হয়েছে। সোমবার সকাল ৮টায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) মোঃ শাহরিয়ার হকের উপস্থিতে উত্তোলন করা হয়।

 

উতোলিত লাশটি গজালিয়া গ্রামের রফিকুল ইসলাম সরদারের মেয়ে ও মশিয়ার রহমানের স্ত্রী।তার স্বামী তাকে পরিকল্পিত ভাবে হত্যা করেছে এমর্মে মামলা হলে আদালত লাশ উত্তোলনের আদেশ দেয়।এ সময় উপস্থিত ছিলেন,ওসি অপারেশন স্বপন রায়,এসআই তাকবীর হোসেন, এস আই তাপস,এসআই সুশান্তসহ একঝাক পুলিশ অফিসার।হাজার হাজার উৎসুক জনতা।

 

উল্লেখ্য ১৮ জানুয়ারী রাত আনুমানিক ২ টার দিকে স্বামী মশিয়ার স্ত্রী রানীমাকে নিয়ে প্রকৃতির ডাকে বাইরে যায়। মশিয়ার যায় বাথরমে ও রানীমা ওজু করতে নামে পুকুরে। কিছুক্ষণ পরে রফিকুল বাথরুম থেকে বাইরে এসে দেখে তার স্ত্রী পুকুরে ভাসছে। দু পরিবারের কোন অভিযোগ না থাকায় রানিমাকে পারিবারিক কবর স্থানে দাফন সম্পন্ন হয়।

 

মেয়ের পিতা রফিকুল ইসলাম জানান, একটি পক্ষ আমাকে ভুল বুঝিয়ে মামলা করতে দেয়নি। পরে আমি জানতে পেরে ৫ ই মে পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করি। বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে নথিভুক্ত করার জন্য পাইকগাছা থানাকে নির্দেশ দেয়।

 

মামলাটি নথিভুক্ত করে তদন্তকরী কর্মকর্তা তাপস কুমার দত্ত লাশ উত্তোলনের জন্য বিজ্ঞবিচারকের নিকট আবেদন করেন। বিচারক একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও একজন ডাক্তারের উপস্থিতিতে উত্তোলনের নির্দেশ দেন।

 

সোমবার সকাল ৮টায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) মোঃ শাহরিয়ার হকের উপস্থিতে গৃহবধুর লাশ উত্তোলন করা হয়।