৫ লাখ দক্ষ চালক তৈরিতে কাজ করছে সরকার- শাজাহান খান


আটঘরিয়া(পাবনা) প্রতিনিধি: দক্ষ ৫ লাখ চালক তৈরিতে সরকার প্রকল্প হাতে নিয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি। তিনি বলেছেন, দক্ষ চালক প্রকল্পের কাজ এরই মধ্যে শুরু হয়েছে। পাশাপাশি ঘুষ ছাড়া লাইসেন্স দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।
শুক্রবার (২৯ জুলাই) দুপুরে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের বিশেষ সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শাজাহান খান।
তিনি বলেন, হাইওয়ে পুলিশ, পুলিশ ও বিআরটিএতে দক্ষ জনবল বাড়ানোর পাশাপাশি শ্রমিকদের প্রশিক্ষণ এবং সচেতনতা বাড়াতে নানামুখী উদ্যোগ নেওয়া হয়েছে। সড়ক দুর্ঘটনা রোধে চালকদের পাশাপাশি যাত্রী ও সাধারণ মানুষকেও সচেতন হতে হবে।
তিনি বলেন, এ দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাত পরিবহন। এটিকে খাটো করে দেখা চলবে না। বিএনপি নেত্রী খালেদা জিয়া পরিবহন সেক্টরকে জ্বালাওপোড়াও করেছিলেন। তবে পরিবহন শ্রমিকরা তা প্রতিহত করেছেন।
সাবেক এই মন্ত্রী আরও বলেন, মহাসড়কে গাড়িচালকদের বিশ্রামে বড় চারটি হাইওয়ে টার্মিনালের কাজ চলছে। রাস্তা পরিস্কার ও ফুটপাত দখলমুক্ত রাখতে সবাইকে কাজ করতে হবে।
জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সরদার মিঠু আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান,
সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহাতাব চৌধুরী, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক কামিল হোসেন প্রমুখ।
পরে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি রফিকুল ইসলামকে আহ্বায়ক করে ৯ সদস্যের পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের কমিটি ঘোষণা করেন শাজাহান খান। আগামী তিন মাসের মধ্যে পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রিবার্ষিক নির্বাচন করবেন বলে জানান তিনি।