‘আমি শেষ হয়ে গেলাম!’, ঋষি কাপুরকে হারিয়ে শোকাহত অমিতাভ


রাপ্র ডেস্ক: বলিউডের আকাশে এখন কাল মেঘ ঘনিয়েছে। ফের এক মহাতারকাকে হারাল ভারতীয় চলচ্চিত্র জগৎ। বুধবার ইরফান খানের পর বৃহস্পতিবারই চিরনিদ্রায় গেলেন ঋষি কাপুর। অত্যন্ত সংকটজনক অবস্থায় বুধবারই হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি।

মারণ ক্যানসারের সঙ্গে লড়াই চলছিলো ঠিকই, কিন্তু এত আকস্মিকভাবে চলে যাবেন ভাবতে পারেননি কেউই! জানাতে গিয়ে কণ্ঠস্বর রোধ হয়ে আসছিল অভিনেত্রী শর্মিলা ঠাকুরের। আমিতাভ বললেন, ‘আমি শেষ হয়ে গেলাম!’

“ও চলে গেল। ঋষি চলে গেল এভাবে ছেড়ে। আমি পুরোপুরি ভেঙে পড়েছি”, বৃহস্পতিবার সকালে টুইট করে ঋষি কাপুরের মৃত্যুর খবর প্রকাশ্যে আনেন অমিতাভ বচ্চন।

কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন শর্মিলা ঠাকুর। “আমি শোকাহত, মর্মাহত! বিশ্বাস করতে পারছি না। কী ভাল অভিনেতা। তার শূন্যস্থান কোনও দিন পূরণ হবে না। ‘মুলক’, ‘কাপুর অ্যান্ড সনস’ কত ছবির নাম বলব! কী করে হল? কেন হল? বুঝতে পারছি না। কাল ইরফান খান, আজ ঋষি (কাপুর)! আমরা তো এখন একটা পরিবার। কারিনার আঙ্কেল। আমি কথা বলতে পারছি না। গলা পাকিয়ে আসছে। ধীরে ধীরে সুস্থ হচ্ছিল তো ও। মনে আছে, নিউইয়র্ক থেকে ফেরার পর পৃথ্বী থিয়েটারে একা গিয়েছিলাম একদিন। অনেকে ছিল তাই কথা হয়নি তার সঙ্গে। হাসিঠাট্টা করছিল, দেখে মনে হচ্ছিল সব ঠিকই তো চলছিল। এই তো দিন কয়েক আগেই, লকডাউনে মদের দোকান খোলা নিয়ে কথা বলল। আর কারও ক্ষমতা হত না এটা বলার আমি নিশ্চিত। ” মন্তব্য তার

“তার মতো অভিনেতা হয় না। বহু বছর থেকেই নীতু আর ওকে চিনি। এই সময়ে কথা বলতে পারছি না”, বললেন ঋষি কাপুরের বহু সিনেমার নায়িকা হেমা মালিনি। আবেগপ্রবণ ধর্মেন্দ্র বললেন, “আমি ভেবেছিলাম ও লড়ে, জিতে ফিরেছে! ঋষি অনেক কিছু শিখিয়ে গিয়েছে আমাদের।”