আরডিএ মার্কেটের দেড় হাজার দোকান কর্মচারীকে খাদ্য সামগ্রী দিলেন মেয়র লিটন


নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে (কোভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে মানবিক সহায়তা হিসেবে আরডিএ মার্কেটের দেড় হাজার দোকান কর্মচারীকে ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী দিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

শনিবার বিকেল তিনটায় আরডিএ মাকের্টের সামনে আনুষ্ঠানিকভাবে খাদ্য সামগ্রী প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র। দোকান কর্মচারীদের প্রত্যেককে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল ও ২ কেজি মিষ্টি কুমড়া দেওয়া হয়েছে।

আরডিএ মার্কেট এর ব্যবসায়ীরা জানান, করোনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে আরডিএ মার্কেট। এতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হয়েছেন। পাশপাশি দোকান কর্মচারীরা সংকটে ভূগছেন। এমতাবস্থায় মেয়র মহোদয় সকল দোকান কর্মচারীকে খাদ্য সহায়তা দিলেন। এতে খুঁশি দোকান কর্মচারীরা।

খাদ্য বিতরণকালে উপস্থিত ছিলেন আরডিএ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ফরিদ মাদুদ হাসান, সাধারণ সম্পাদক ফরহাদ মাদুদ হাসান, বোয়ালিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব হাসান, আরডিএ মার্কেট ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি রফিকুল ইসলাম, আলহাজ্ব জাহিদুল ইসলাম জাহিদ ও সাজেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী প্রমুখ।

উল্লেখ্য, বিত্তবানদের সহযোগিতায় মেয়র খায়রুজ্জামান লিটনের ব্যক্তিগত উদ্যোগে মহানগরীর ৪৫ হাজার পরিবারের ২২৩টন চাল, ৪১টন ডাল ও ৫২টন আলু বিতরণ করা হয়েছে। বর্তমানে মহানগর আওয়ামী লীগের ৩৭টি সাংগঠনিক নেতৃবৃন্দের মাধ্যমে ১১ হাজার ১০০ পরিবারের প্রত্যেকের জন্য ৭ কেজি চাল, ১ কেজি ডাল ও ১ কেজি মিষ্টি কুমড়া বিতরণ কার্যক্রম চলছে।

এছাড়া ৫১৩টন সরকারি চাল রাজশাহী সিটি কর্পোরেশনের মাধ্যমে জনপ্রতি ১০ কেজি করে ৫১ হাজার ৫০০ পরিবারের মাঝে এই চাল বিতরণ করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খাদ্য সহায়তা প্রদান করা হবে জানিয়েছেন মেয়র।