করোনায় সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে খেলার আয়োজন


ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সারাদেশের ন্যায় করোনা পরিস্থিতি প্রতিরোধে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চাঁপাইনবাবগঞ্জে নিরলসভাবে কাজ করে যাচ্ছে, অভিযান থেমে নেয় ঈদের দিনও।

ঈদের দ্বিতীয় দিন ২৬ মে মঙ্গলবার  করোনা পরিস্থিতির মধ্যে সদর উপজেলার পৌর এলাকা ৬ নং ওয়ার্ডে নিমগাছি জেসামিয়া মাদ্রাসার পাশে একটি মাঠে করোনার দুঃসময়ে সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে, অত্র ওয়ার্ডের কাউন্সিলর মোঃ বারেক আলী ক্রিকেট টুর্নামেন্ট খেলার উদ্বোধন করে খেলা পরিচালনা করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম এর নেতৃত্বে ৬ নাম্বার ওয়ার্ড  নিমগাছি এলাকায় দুপুর ১২ টার সময় অভিযান চালায় ভ্রাম্যমান আদালতের একটি টিম।

আনসার ব্যাটালিয়ন সদস্যদের সহযোগিতায় অত্র এলাকায় উপস্থিত হলে লক্ষ করা যায় প্রায় ১শ থেকে দেড়শ লোকের সমাগম তৈরি করে আনুষ্ঠানিকভাবে খেলা চলছে, এমন অবস্থায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলামের নির্দেশে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয় আনসার ব্যাটালিয়ন সদস্যরা। এলাকাবাসী সূত্রে জানা যায়, ৬ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর মোঃ বারেক আলী সকাল ১০টার সময় আনুষ্ঠানিকভাবে ফাইনাল ক্রিকেট টুর্নামেন্ট খেলার উদ্বোধনী অনুষ্ঠান করেন এবং খেলা পরিচালনার নির্দেশ দেন।

এই করোনা পরিস্থিতির মধ্যেও আনুষ্ঠানিক ভাবে ডেকোরেশনের মাধ্যমে প্যান্ডেল করে প্রায় দুইশত লোকের দুপুরে খাওয়ার আয়োজনে রান্না করা খাবারের ডেগ, থালা, বাসন, চেয়ার, টেবিল ও দেখা যায় খেলার মাঠে।
কাউন্সিলর মোঃ বারেক আলীকে খেলার মাঠে ফোন করে ডাকার পর করোনা পরিস্থিতির মধ্যে আনুষ্ঠানিকভাবে খেলার উদ্বোধন এবং খেলা পরিচালনার নির্দেশনা দিয়েছেন কেন?

নিবার্হী ম্যাজিস্ট্রেটের প্রশ্নের জবাবে কাউন্সিলর  খেলা উদ্বোধন করেছেন কথাটি স্বীকার করে বলেন আমি তাদেরকে দ্রুত সময়ের মধ্যে শেষ করার কথা বলে একটি জরুরী কাজে চলে গিয়েছিলাম।
করোনার এই কঠিন পরিস্থিতির মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে ক্রিকেট টুর্নামেন্ট খেলার অনুমতি দেওয়া এবং জনসমাগম তৈরি করার অপরাধে আইনি পদক্ষেপ গ্রহণ করবেন বলে কাউন্সিলর কে হুঁশিয়ারি করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম।