চাঁপাইনবাবগঞ্জের রামচন্দ্রপুরহাট-কৃষ্ণগোবিন্দপুর গ্রামের ১ জন করোনা আক্রান্ত


ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে আরও একজনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। সোমবার বিকেলে পাওয়া ফলাফলে আক্রান্ত ব্যক্তি রামচন্দ্রপুর হাট (কৃষ্ণগোবিন্দপুর) গ্রামের মৃত একরামুল হকের ছেলে আশরাফুল ইসলাম (৩০)।

 এ নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৩৭ জনে। রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান জানান, সোমবার রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সবগুলোর ফলাফল এসেছে। তার মধ্যে একটি পজেটিভ ও ৯৩ জনের নেগেটিভ এসেছে। নতুন আক্রান্তের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। 

 এর আগে রোববার একদিনে চাঁপাইনবাবগঞ্জে শিশুসহ আরও ২০ জ করোনা আক্রান্ত শনাক্ত হয়। সোমবার সিভিল সার্জন ডাক্তার জাহিদ নজরুল চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে ৩ জন শিশু, ৮ জন মহিলা ও ৯ জন পুরুষ। 

আক্রান্তদের ১৯ জনই সদর উপজেলার এবং অপরজনের বাড়ি নাচোল উপজেলায়। ডা. জাহিদ নজরুল চৌধুরী, ঢাকার সাভারস্থ বাংলাদেশ প্রাণীসম্পদ রিসার্চ ইন্সটিটিউটে চাঁপাইনবাবগঞ্জ জেলার ২৪৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২০ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। 

আর বাকী ২২৯ জনের ফলাফল নেগেটিভ এসেছে। জেলাবাসীকে আতঙ্কিত না হয়ে বাড়িতে থাকার আহবান জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।