চাটমোহরে জমি বিক্রেতা টাকা নিয়ে সাব রেজিস্ট্রি অফিস থেকে উধাও


আফতাব হোসেন, চাটমোহর (পাবনা) থেকে: পাবনার চাটমোহরে এক জমি বিক্রেতা ক্রেতার থেকে সব টাকা বুঝে নিয়ে রেজিস্ট্রি করে না দিয়ে সাব রেজিস্ট্রি অফিস থেকে উধাও হয়েছে। ১ এপ্রিলে ঘটনা ঘটেছে। জানা গেছে, উপজেলার ফৈলজানা ইউনিয়নের ফৈলজানা গ্রামের আঃ সাত্তারের ছেলে লোকমান হোসেন একই গ্রামের রইচ উদ্দিনের ছেলে মাসুদ হোসেন ওরফে মাজেদের নিকট থেকে সাড়ে ১৬ শতাংশ জমি ক্রয় করে জমির বায়নাও করা হয়।

 

১ এপ্রিল জমি রেজিস্ট্রি করে দেওয়ার দিন ধার্য হয়। এজন্য জমি ক্রেতা ও বিক্রেতা উভয় চামোহর সাব রেজিস্ট্রি অফিসে আসেন। দলিল লেখক রেজাউল করিমের মাধ্যমে দলিল সম্পাদন করার প্রক্রিয়া শুরু হলে মাজেদ টাকা চান।

 

সবার উপস্থিতিতে লোকমান হোসেন মাসেুদ হোসেন ওরফে মাজেদকে মোট প্রায় ১২ লাখ টাকা বুঝে দেন। এক পর্যায়ে দলিল লেখক মাসুদ হোসেন মাজেদের ছবি চাইলে মাজেদ বলে ছবি আনা হয়নি। ছবি ওঠার কথা বলে সাব রেজিস্ট্রি অফিসের পাশে দলিল লেখকের দপ্তর থেকে বের হয়ে পরবর্তীতে আর ফেরত আসেননি।

 

এ সময় লোকমান হোসেন বিষয়টি পুলিশকে জানান। তিনি বলেন,মাসুদ একজন প্রতারক। অনেকের কাছ থেকেই টাকা হাতিয়ে নিয়েছে। আমার কাছে বাড়িসহ জমি বিক্রির কথা বলে টাকা নিয়ে বায়নানামা সম্পাদন করে। বৃহস্পতিবার জমি রেজিস্ট্রি করে দেওয়ার দিন ধার্য হয়। কিন্তু কৌশলে সে টাকা পয়সা নিয়ে পালিয়ে যায়। ঘটনার সত্যতা নিশ্চিত করেন দলিল লেখক রেজাউল করিম।