দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের সহকারীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর


দুর্গাপুর প্রতিনিধি : রাজশাহীর দুর্গাপুর উপজেলার দেলুয়াবাড়ি ইউপি চেয়ারম্যানের ব্যাক্তিগত সহকারীর ওপরে হামলার ঘটনা ঘটেছে। এ সময় মোটরসাইকেল ভাংচুর করে পকেটে থাকা নগদ টাকা ও মোবাইল ছিনতাই করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় গুরুতর আহত শামীম হাসানকে (২৭) গুরুতর জখম অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বৃহস্পতিবার উপজেলার ক্ষিদ্র লক্ষ্মীপুর গ্রামে ইউপি সদস্য তাজুল ইসলামের বাড়ির সামনের রাস্তায় এ ঘটনা ঘটে। এ বিষয়ে দূর্গাপুর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম।

জানা যায়, বৃহস্পতিবার দুপুরে জন্ম নিবদ্ধন করাকে কেন্দ্র করে নারী ইউপি সদস্য লাভলী ও সুবেদা বেগম ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলামকে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে। ওই সময় ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম দাপ্তরিক কাজে ব্যস্ত থাকায় তার ব্যক্তিগত সহকারি শামীম হাসান চেয়ারম্যানের কক্ষ থেকে বের হয়ে দেখে ইউপি সদস্যরা চেয়ারম্যানকে অশ্লীল ভাষায় গালিগালাজ করছে। ব্যক্তিগত সহকারী শামিম ইউপি সদস্যদের বিরুদ্ধে প্রতিবাদ জানালে তারা শামীমের ওপর চড়াও হয়ে তাকে দেখে নেয়ার হুমকি দিয়ে ইউনিয়ন পরিষদ থেকে চলে যায়।

দুপুর দুইটার দিকে ইউপি চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারি শামিম তার বাড়ি যাওয়ার উদ্দেশ্যে ইউনিয়ন পরিষদ থেকে মোটরসাইকেল যোগে রওনা দেয়।

উপজেলার ক্ষীদ্র লক্ষীপুর গ্রামের মধ্যে পাকা রাস্তায় ইউপি সদস্য তাজুল ইসলামের বাড়ীর সামনে ইউপি সদস্যর পুত্র উজ্জল ও তার সাঙ্গোপাঙ্গ সহ শামীমের পথরোধ করে এলোপাতাড়ি ভাবে পিটিয়ে তার মোটরসাইকেল ভাঙচুর করে।

এ সময় তার কাছে থাকা নগদ ৪৫ হাজার টাকা ও একটি স্যামসাং অ্যান্ড্রয়েড ফোন ছিনিয়ে নেয়। ঘটনার পর আহত শামীমকে রাস্তার উপরে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে শামীম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

দেলুয়াবাড়ী ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম বলেন, আমি সকাল ১১টায় ইউনিয়ন পরিষদে যাই এবং ইউনিয়ন পরিষদের কিছু দাপ্তরিক কাজ নিয়ে ব্যস্ত থাকি। দুপুর সোয়া একটার দিকে আমার ব্যক্তিগত সহকারি শামীম আমাকে জানায় যে, ইউপি সদস্যরা আমাকে বিভিন্নভাবে গালিগালাজ করছে। তখন আমি শামীমকে বিষয়টি নিয়ে কথা বলতে নিষেধ করি।

পরে দুপুর দুইটার দিকে আমার ব্যক্তিগত সহকারি শামীম তার বাড়ি যাওয়ার উদ্দেশ্যে মোটরসাইকেল নিয়ে রওনা হয়। ইউপি সদস্য তাজুল ইসলামের বাড়ির সামনে দিয়ে মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় তার পথরোধ করে ইউপি সদস্যর পুত্র উজ্জাল সহ তার সাঙ্গপাঙ্গরা। এ সময় শামীমকে মারপিট করে গুরুতর আহত করে।

স্থানীয় লোকজন আহত শামীমকে দুর্গাপুর হাসপাতালে ভর্তি করে। আমি বিকেলে দুর্গাপুর হাসপাতালে শামীম হোসেনকে দেখতে গেলে শামীম জানাই ইউপি সদস্যর পুত্র উজ্জ্বল ও তার সাঙ্গপাঙ্গরা তার পথরোধ করে তাকে মারপিট করে মোটরসাইকেল ভাঙচুর করেছে এবং তার কাছে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ইউপি চেয়ারম্যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল রানার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ইউপি চেয়ারম্যানের লোকজনের সাথে ইউপি সদস্যদের গোলযোগের বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক জানান, দেলুয়াবাড়ি ইউনিয়ন পরিষদ থেকে ৯৯৯-এ ফোন করলে দ্রুত ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।