দেশে ৩৮৭ জন চিকিৎসক করোনা আক্রান্ত: এফডিএসআর


  • রাজশাহী প্রতিদিন: করোনা ভাইরাসের চিকিৎসাসেবা দিতে গিয়ে বাংলাদেশে এখন পর্যন্ত ৩৮৭ জন চিকিৎসক কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। এরমধ্যে শুধুমাত্র ঢাকাতেই আক্রান্ত হয়েছে ৩১৭ জন চিকিৎসক।
  • সোমবার (২৭ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিস (এফডিএসআর)।
  • সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. শাহেদ ইমরান বলেন, বাংলাদেশে কোভিড-১৯ চিকিৎসাসেবায় সামনে থেকে লড়ে অগ্রণী ভূমিকা রাখছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। ইতোমধ্যে ঢাকায় ৩১৭ জন, বরিশাল ৯, চট্টগ্রাম ১৫, সিলেট ৫, খুলনা ১০, রংপুর ৩ এবং ময়মনসিংহ ২৮ জন চিকিৎসক নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
  • উল্লেখ্য, ২৭ এপ্রিল স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে আয়োজিত নিয়মিত বুলেটিনে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় নতুনভাবে ৪৯৭ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে বাংলাদেশে মোট ৫ হাজার ৯১৩ জনের মধ্যে সংক্রমণ পাওয়া গেলো। এই ২৪ ঘণ্টা সময়ে বাংলাদেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ জন। বাংলাদেশে এখন পর্যন্ত মোট ১৫২ জন মারা গেলেন কোভিড-১৯ আক্রান্ত হয়ে।
  • এছাড়াও এই সময় ৯ জন কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ও হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। এখন পর্যন্ত বাংলাদেশে মোট ১৩১ জন সুস্থ হয়ে উঠেছেন বলেও জানানো হয়। তবে বাসায় থেকে কতজন সুস্থ হয়ে উঠছেন সে বিষয়ে তথ্য এখনো আপডেট করা হয়নি বলেও জানান অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।