ধামইরহাটে কালবৈশাখী ঝড়ে প্রাণগেল গৃহবধুর


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে কালবৈশাখী ঝড়ে ২০৫ হেক্টর জমির ধান মাটিতে নুইয়ে গেছে, সেই সাথে বজ্রপাতের প্রভাব ও ঝড়ের কবলে পড়ে গৃহবধুর গাভীন গরু ও বাছুর তাৎক্ষনিক ভাবে মারা যাওয়ায় গৃহবধু আসমা খাতুনের স্বপ্ন ধুলিস্মাৎ হয়েছে। গাছপালা ভেঙ্গে রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে।
জানা গেছে, ৫ মে দুপুরের দিকে আকস্মিক ভাবে আকাশের কালো মেঘ পুরো এলাকায় নিয়ে আসে রাতের আধার। এই সময়ে বজ্র ও প্রবল কালবৈশাখী ঝড় বৃষ্টিপাতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের জিরা ধান মাটিতে শুয়ে পড়েছে, ক্ষতি হয়েছে ভুট্টা ক্ষেতেরও।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ সেলিম রেজা বলেন, ঝড়ের প্রভাবে উপজেলার বিভিন্ন ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের তথ্যানুযায়ী আমরা জেনেছি, ধামইরহাটে প্রায় ২শত ৫ হেক্টর জিরা ধান ও প্রায় ২০ বিঘা জমির ভুট্টার ঝড়ে মাটিতে পড়ে গেছে।
এদিকে উপজেলার নানাইচ গ্রামের পেপার বিক্রেতা জাহাঙ্গীর আলমের স্ত্রী আসমা খাতুন জানান, বুধবার দুপুরে আকাশে বজ্রপাতের বিকট শব্দ ও ঝড়ের কবলে পড়ে বিকেলেই গরুটি বাছুরসহ দৌড়ে বাড়ীতে আসে এবং ছটফট করতে থাকে, তার কিছুক্ষনের মধ্যেই গরু ও ১ বছর বয়সী বাছুরটি মারা যায় বলে গৃহবধু আসমা খাতুন জানান। মৃত গরুটিও গর্ভবতী ছিল এবং তার পেটে ৪ মাসের বাচ্চাও ছিল। পরিবারের একটি মাত্র গাভী-বাছুর হারিয়ে গৃহবধু আসমা খাতুনের স্বপ্ন প্রায় বিলিন হওয়ার উপক্রম।