ধামইরহাটে ঘরে বসেই ভার্চুয়াল আদালতে আসামির জামিন করালেন এ্যাডভোকেট আশরাফুদ্দৌলা নয়ন


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে ঘরে বসে থেকে অনলাইনে ভার্চুয়াল আদালতে ভিডিও কনফারেন্সে শুনানির মাধ্যমে আসামীর জামিন করালেন এ্যাডভোকেট আশরাফুদ্দৌলা নয়ন।

হয়রানী ছাড়াই অল্প সময়ে জামিন পেয়ে খুশি ভুক্তভোগীর পরিবার। প্রাপ্ত তথ্যে জানা যায়, জামিনপ্রাপ্ত আসামী পত্নীতলা উপজেলার শীতল বাজার গ্রামের মৃত আকবর আলীর ছেলে সাইদুল ইসলাম, সে নওগাঁ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে জি আর ২০০/২০২০ নং মামলার আসামী। 

বর্তমান সরকার সারা দেশে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ভার্চুয়াল আদালত সিস্টেম চালু করেন। ১৮ মে নওগাঁর ১১ উপজেলার সকল মামলার আসামীদের প্রথম জামিন শুনানি শুরু হলে ওই মামলার নিয়োগপ্রাপ্ত এ্যাড. আশরাফুদ্দৌলা নয়ন তাঁর ধামইরহাট উপজেলার আবিলাম গ্রামে নিজ বাড়ী থেকে অনলাইনে ভার্চুয়াল আদালতে শুনানিতে অংশ গ্রহণ করেন। 

এতে নওগাঁ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক ৫ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেন। এ্যাড. আশরাফুদ্দৌলা নয়ন বলেন, ডিজিটাল বাংলাদেশে এমন একটি উদ্ভাবনী প্রযুক্তি অপেক্ষায় ছিলাম আমরা, এই প্রযুক্তি (ভার্চুয়াল আদালত) ব্যবহারের মাধ্যমে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ ও সামাজিক দুরত্ব বজায় থাকছে, যেটি একটি সরকারের যুগান্তকারী পদক্ষেপ।

এদিকে জামিনের খবর পেয়ে আসামী সাইদুল ইসলামের পরিবারের লোকজন আনন্দে আত্নহারা হয়েছেন। এ বিষয়ে জামিনপ্রাপ্ত আসামীর ছেলে একাদ্বশ শ্রেনির শিক্ষার্থী আলামিন হোসেন বলেন, নওগাঁ কোর্টে না গিয়েই ঘরে বসে ও ঈদের আগে বাবা অনলাইনে আদালত হতে জামিন পাওয়ায় আমি খুবই আনন্দিত, সরকারের এই যুযোপযোগী সিদ্ধান্তকে আমি সাধুবাদ জানাই।